স্বাস্থ্য দপ্তরে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা প্রতারণা, চাকদহ থেকে গ্রেপ্তার মা ও ছেলে

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ২৭ জুন: স্বাস্থ্য দপ্তরে গ্রুপ ডি পদে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা। তদন্তে নেমে পুলিশ দুজনকে গ্রেপ্তার করে। সম্পর্কে দু’জন মা ও ছেলে।

অভিযোগ মুর্শিদাবাদের শক্তিপুরের যুবক সমীরণ ঘোষ ২০১২ সালে কয়েক দফায় প্রায় সাড়ে চার লক্ষ টাকা দেয় চাকরির জন্য। এরপর বিশ্বাস অর্জনের জন্য নিয়োগপত্র থেকে শুরু করে পরিচয় পত্র দেওয়া হয় এবং তিন মাস নদিয়ার কল্যাণী জহরলাল নেহেরু হাসপাতাল ও মেডিক্যাল কলেজে ট্রেনিং করানো হয়। এরপর কাজে স্থায়ী নিয়োগের নাম করে দীর্ঘদিন ধরে ঘোরানো হচ্ছিল এমনটাই অভিযোগ সমীরণ ঘোষের।

এরপর সমস্ত নথি স্বাস্থ্য দপ্তরে নিয়ে যাওয়া হলে সেখান থেকে জানানো হয় পুরোটাই ভুয়ো। এই কথা জানার পরেই সমীরণ ঘোষ প্রতারণার অভিযোগ তুলে চারজনের বিরুদ্ধে কল্যাণী থানায় অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে কল্যাণী থানার পুলিশ অনিতা সরকার ও তার ছেলে হিমাচল সরকারকে গ্রেপ্তার করে। এদের বাড়ি চাকদহ থানার চরসরাটি এলাকায়।

এই ঘটনায় প্রশ্ন উঠছে এই ভুয়া নিয়োগপত্র নিয়ে কি করে কল্যাণী জহরলাল নেহেরু মেমোরিয়াল হাসপাতাল ও মেডিক্যাল কলেজে ট্রেনিং করানো হল। তা হলে কি এর পিছনে বড়সড় চক্রান্ত রয়েছে? এ বিষয়ে মেডিক্যাল কলেজের অধ্যক্ষ জানিয়েছেন অভিযোগ আসলে খতিয়ে দেখা হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here