যুব তৃণমূলের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির হেমতাবাদে

স্বরূপ দত্ত, আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ১৫ জুন: করোনা আবহে সাতজন বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা বিনামূল্যে সাধারণ মানুষের স্বাস্থ্য পরীক্ষা। সোমবার জেলা যুব তৃণমূল কংগ্রেসের উদ্যোগে উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের হেমতাবাদ বাসস্ট্যান্ডে এই ফ্রি মেডিকেল চেকআপ ক্যাম্পের আয়োজন করা হয়। দলীয় পতাকা উত্তোলন করে বিনামূল্যে এই স্বাস্থ্য শিবিরের উদ্বোধন করেন জেলা যুব তৃণমূল কংগ্রেস সভাপতি গৌতম পাল। এছাড়াও উপস্থিত ছিলেন রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি ছিতা টুডু, সহ সভাপতি মানস ঘোষ, হেমতাবাদ পঞ্চায়েত সমিতির সভাপতি শেখর রায়। হেমতাবাদ ব্লকের প্রায় ছয় শতাধিক দুঃস্থ, গরিব মানুষ এদিনের স্বাস্থ্য শিবিরে তাদের স্বাস্থ্য পরীক্ষা করান।

রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল, হেমতাবাদ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের মোট সাতজন বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা বিনামূল্যে গ্রামের গরিব মানুষদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করার উদ্যোগ গ্রহণ করল বাংলার যুবশক্তির উত্তর দিনাজপুর জেলার তৃণমূল যুব কংগ্রেস কর্মীরা। হেমতাবাদ বাসস্ট্যান্ডে উপযুক্ত পরিকাঠামো তৈরি করে কয়েকশো গরিব, দুঃস্থ মানুষের বিভিন্ন রোগের বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে স্বাস্থ্য পরীক্ষা করানোর ব্যাবস্থা করা হয়। স্বাস্থ্য পরীক্ষা করানোর আগে শিবিরে আগত মানুষদের থার্মাল স্ক্রিনিং করা হয়। তাদের হাতে স্যানিটাইজার ও সার্জিক্যাল মাস্ক তুলে দেওয়া হয়।

জেলা যুব তৃণমূল কংগ্রেস সভাপতি গৌতম পাল জানিয়েছেন, রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবং সর্বভারতীয় তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দোপাধ্যায়ের উদ্যোগে সারা রাজ্যে গ্রামগঞ্জের অসহায় মানুষদের সাহায্যার্থে তৃণমূল যুবকর্মীদের নিয়ে এক লক্ষ যুবশক্তি তৈরি করা হয়েছে। উত্তর দিনাজপুর জেলার এই যুবশক্তির উদ্যোগে সোমবার হেমতাবাদ বাসস্ট্যান্ডে বিভিন্ন রোগের বিশেষজ্ঞ চিকিৎসকদের দিয়ে এলাকার দুঃস্থ ও গরিব মানুষদের বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া হল। পরবর্তীতে গোটা জেলাতেই এই ধরনের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির করা হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here