মহিলা নিরাপত্তায় পুলিশের নামে ভুয়ো ‘ফ্রি রাইড স্কিম’, সতর্কতা পুলিশের

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ৮ ডিসেম্বর: মহিলাদের নিরাপত্তায় পুলিশের পাশাপাশি নিজেদের সক্রিয় দেখাতে প্রত্যেকদিনই কোনও না কোনো নাগরিক নিজের ফোন নম্বর সোশ্যাল মিডিয়ায় দিচ্ছেন। আর এবার পুলিশের একটি মেসেজ নিয়ে বিভ্রান্তি তৈরি হল সোশ্যাল মিডিয়ায়। যদিও পরে নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে পুলিশ দাবি করে, মহিলাদের নিরাপত্তায় তারাও তৎপর। তবে এই মেসেজটি ভুয়ো।

কি লেখা ছিল ওই মেসেজে? মেসেজে লেখা আছে, রাত ১০টা থেকে ভোর ৬টা পর্যন্ত কোনও মহিলা যদি সমস্যায় পড়েন, তাঁকে সুরক্ষিত অবস্থায় বাড়ি ফিরিয়ে দেবে কলকাতা পুলিশ। তারজন্য একটা ফোন করতে হবে কলকাতা পুলিশের টোল ফ্রি হেল্পলাইন 1091 অথবা 7837018555 নম্বরে।

এরকমই একটি মেসেজ শুক্রবার থেকে সামাজিক মাধ্যমে ঘুরছে। তবে বার্তাটি যে একেবারে ভুল তা তাঁদের সামাজিক মাধ্যমে স্পষ্ট করে দিয়েছে কলকাতা পুলিশ। লালবাজারের তরফে জানানো হয়েছে, গতদিন ধরে যে মেসেজ ঘুরছে তা সর্বৈব মিথ্যে। এরকম কোনও নতুন স্কিম কলকাতা পুলিশ লঞ্চ করেনি। কারণ আগে থেকেই এই ধরনের কাজ করে পুলিশ। ফলে নতুন করে কোনও স্কিম লঞ্চ করার প্রয়োজন নেই। এক্ষেত্রে ১০০ একমাত্র হেল্পলাইন নম্বর। আর এই মেসেজটি লুধিয়ানা পুলিশের। তবে কে বা কারা এই বার্তা ছড়িয়ে দিয়েছে বা কীভাবে এই ধরণের বার্তা ছড়াল তা স্পষ্ট হয়নি। তাই মহিলারা যেন একেবারেই এই ফাঁদে পা না দেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here