শান্তিপুরে সিপিএম ও ডিওআইএফআই এর যৌথ উদ্যোগে বিনামূল্যে সবজি বাজার

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ১০ জুন:
বর্তমানে আনলক ১ পর্ব শুরু হলেও এখনো অনেক মানুষের আর্থিক অবস্থা ফেরেনি। তাই সিপিআইএম শান্তিপুর এরিয়া কমিটি ও ডিওয়াইএফআই’য়ের যৌথ উদ্যোগে বিনামূল্যে সবজি বাজার বসিয়ে সবজি বিতরণ করা হল। শান্তিপুর পাবলিক লাইব্রেরির পাশে কৃত্তিবাস জনকল্যাণ কেন্দ্রে আজ বিনামূল্যে সবজি বাজার বসায় যৌথভাবে সিপিএম ও ডিওয়াইএফআই।

লকডাউন শিথিল হলেও একশ্রেণির মানুষের হাতে এখনও পয়সা নেই। বহু মানুষ এই লকডাউনে কর্ম হারিয়েছেন। সে কারণে সিপিএম ও ডিওয়াইএফআই যৌথভাবে এই দিশাহারা কর্মহীন মানুষদের পাশে দাঁড়িয়েছেন।

শান্তিপুর এরিয়া কমিটির সিপিএমের সম্পাদক সৌমেন মাহাতো জানান, লকডাউন পরিস্থিতিতে বিগত তিন মাস ধরে মানুষ কর্মহীন অবস্থায় রয়েছে। এই সময় একদিকে যেমন সরকারি উদাসীনতা, পর্যাপ্ত পরিমাণ রেশনের অভাব, এছাড়া সরকারি সাহায্য থেকে বঞ্চিত হচ্ছেন অসংখ্য মানুষ। এই সময় মানুষের পাশে দাঁড়াবার কর্মসূচি ধারাবাহিকভাবে সিপিএম সহ আমাদের গণসংগঠনগুলো গ্রহণ করেছে। আমরা আজকে ভারতের কমিউনিস্ট পার্টি মার্কসবাদী শান্তিপুর এরিয়া কমিটি এবং ভারতের যুব ফেডারেশন ডিওয়াইএফআই শান্তিপুর লোকাল কমিটি যৌথ উদ্যোগে মোট ৪২৫ জন মানুষকে বিনামূল্যে সবজি বাজার তুলে দিয়েছি। আটটা স্টল থেকে আলু, পেঁয়াজ, তেল, পটল, কুমড়ো, ঢ্যাঁড়স, ঝিঙে এবং ডাঁটা সহ আট রকমের সবজি আমরা মানুষের হাতে তুলে দিয়েছি। এই ধরনের কর্মসূচি আমরা আগামী দিনেও করব যাতে কিছুটা মানুষকে সাহায্য করা যায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here