এবার থেকে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালেই মিলবে চোখ ও হাড়ের চিকিৎসা

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ১৭ জুলাই: করোনা মাঝেও খুশির খবর উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের মানুষদের জন্য। চিকিৎসা ব্যবস্থা উন্নয়নের জন্য রাজ্য স্বাস্থ্য দফতরের নির্দেশে কালিয়াগঞ্জের স্টেট জেনারেল হাসপাতালে চক্ষু বিশেষজ্ঞ ও অস্থিরোগ বিশেষজ্ঞ দুজন চিকিৎসকের অনুমোদন দেওয়া হয়েছে। বৃহস্পতিবার স্টেট জেনারেল হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল সাংবাদিক সম্মেলন করে জানান। এখন আর চোখ ও হাড়ের ডাক্তারের জন্য রায়গঞ্জ হাসপাতালে ছুটে যেতে হবে না। কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালেই মিলবে এই দুই রোগের চিকিৎসা। স্বাভাবিকভাবেই খুশী কালিয়াগঞ্জবাসী।

কয়েক মাস আগে মূখ্যমন্ত্রী কালিয়াগঞ্জে প্রশাসনিক সভায় এসে ঘোষণা করে ছিলেন কালিয়াগঞ্জের স্টেট জেনারেল হাসপাতালকে ৬০ বেড থেকে বাড়িয়ে ১০০ টি বেডের করা হবে। সেইমতো কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে এখন বেডের সংখ্যা ১০০ টি। এবারে দুজন বিশেষজ্ঞ চিকিৎসক দেওয়ার খবরে খুশি সাধারণ মানুষ।

কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের উপরে শুধু কালিয়াগঞ্জ ব্লকের মানুষই নির্ভরশীল নয়, পাশের হেমতাবাদ ব্লকের কিছু অংশ এবং দঃ দিনাজপুর জেলার কুশমন্ডি ব্লকের কিছু অংশের মানুষ চিকিৎসা পরিষেবা নিতে আসেন।

ছবি: রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল।
গতকাল হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল জানান, দীর্ঘদিন ধরে চিকিৎসক চেয়ে আবেদন করা হয়েছিলো রাজ্য স্বাস্থ্য দফতরে। সেই মোতাবেক রাজ্য স্বাস্থ্য দফতর কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে চক্ষু রোগ বিশেষজ্ঞ ডাঃ শ্যামসুন্দর দত্ত এবং পিজি হাসপাতাল থেকে অস্থিরোগ বিশেষজ্ঞ ডাঃ সারজিল খান কে পাঠানো হয় কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে। এই দুই চিকিৎসক আসায় হাসপাতালের চিকিৎসা পরিষেবা উন্নত হওয়ার পাশাপাশি অনেকটাই সুবিধা পাবেন কালিয়াগঞ্জ শহর ও ব্লকের সাধারণ মানুষ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here