ফুচকা আতঙ্ক দক্ষিণ দিনাজপুরে, মেলার ফুচকা খেয়ে বংশীহারিতে অসুস্থ ২৫

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ১৭ অক্টোবর: ফুচকা আতঙ্ক দক্ষিণ দিনাজপুরে। দুর্গাপূজার দশমীর মেলায় ফুচকা খেয়ে অসুস্থ ২৫। চাঞ্চল্যকর ঘটনাটি বংশীহারী থানার মহাবারি গ্রাম পঞ্চায়েতের কল্যাণী সার্বজনীন দুর্গাপূজার মেলায়। অসুস্থ সকলেই চিকিৎসাধীন স্থানীয় রসিদপুর গ্রামীণ হাসপাতালে।

জানা যায়, বংশীহারী থানার মহাবারি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কুসকারিতে কল্যাণী সার্বজনীন দুর্গাপূজা উপলক্ষে দশমীর মেলা বসে এলাকায়। আশপাশের বেশ কয়েকটি গ্রামের বাসিন্দাদের প্রায় সকলেই অংশগ্রহণ করে। আর সেই মেলাতেই বসেছিল ফুচকার দোকান। অভিযোগ, কৃষ্ণ দেবনাথ নামে এক ফুচকা দোকানদারের কাছে ওইদিন যারা ফুচকা খায় শনিবার থেকে প্রায় প্রত্যেকের শরীরেই শুরু হয় অস্বস্তি। বমি, পায়খানা, পেট ব্যাথা নিয়ে বেশ কয়েকজন ভর্তিও হন স্থানীয় রশিদপুর গ্রামীণ হাসপাতালে। রবিবার দিনও শারীরিক অসুস্থতা নিয়ে আরো বেশ কয়েকজন ভর্তি হয়েছে ওই হাসপাতালে। যার মধ্যে একই পরিবারের চার জন সহ মোট ২৫ জন চিকিৎসাধীন হাসপাতালে। যাদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে। অসুস্থ অবস্থায় বাড়িতেও আছে আরো বেশ কযেকজন। যারা কুসকারি, গোবিন্দপুর, মুরাদপুর, ইলাসপুর, নিখরিপারা ও সাহাপুকুর গ্রামের বাসিন্দা।

অসুস্থ বন্দনা দেবনাথ, সুভাষ হাঁসদা ও বিক্রম সরকাররা বলেন, আমরা কল্যাণীতে মেলা দেখতে গিয়েছিলাম। মেলা থেকে আমরা ফুচকা খেয়ে ছিলাম। ওই ফুচকা খেয়ে আমাদের বমি, পেট ব্যাথা, পায়খানা হওয়ায় হাসপাতালে ভর্তি হয়েছি।

রশিদপুর গ্রামীণ হাসপাতালের ব্লক স্বাস্থ্য আধিকারিক পুলকেশ সাহা জানিয়েছেন, অসুস্থ রোগীদের থেকে শুনে জানতে পারি মেলায় ফুচকা খেয়ে অসুস্থ হয়েছে সবাই। পরিস্থিতি নিয়ন্ত্রণে। প্রত্যেকের চিকিৎসা চলছে। এলাকায় পাঠানো হয়েছে মেডিকেল টিম।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here