দেবপ্রসাদ সরকারের শেষকৃত্য সম্পন্ন

আমাদের ভারত, কলকাতা, ৩০ জুন: এসইউসিআই (সি) পলিটব্যুরোর সদস্য, পঃবঃ বিধানসভার ৭ বার নির্বাচিত সদস্য দেবপ্রসাদ সরকারের শেষকৃত্য বৃহস্পতিবার সম্পন্ন হয়।

শেষ শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যে সকাল ১১টা থেকে তাঁর মরদেহ লেনিন সরণীতে কেন্দ্রীয় অফিসে শায়িত রাখা হয়। মাল্যদান করে শ্রদ্ধা জানান, দলের সাধারণ সম্পাদক প্রভাস ঘোষ, পলিটব্যুরোর সদস্য সৌমেন বসু, স্বপন ঘোষ, চণ্ডীদাস ভট্টাচার্য, অমিতাভ চ্যাটার্জি এবং অন্যান্য কেন্দ্রীয় ও রাজ্য নেতৃবৃন্দ। এছাড়া শ্রদ্ধা জানিয়ে মাল্যদান করতে আসেন সিপিআই (এম) দলের পক্ষে বিমান বসু, মহঃ সেলিম, রবীন দেব, সুখেন্দু পাণিগ্রাহী, ফরওয়ার্ড ব্লকের তরফে নরেন চট্টোপাধ্যায়, আরএসপি-র তরফে মনোজ ভট্টাচার্য ও দেবাশিস মুখার্জি, সিপিআইএম (লিবারেশন) -র তরফে বাসুদেব বসু ও ধীরেশ গোস্বামী।

আন্তর্জাতিক সঙ্গীতের মাধ্যমে শেষ শ্রদ্ধা জানানোর পর মিছিল করে মরদেহ ধর্মতলায় নিয়ে যাওয়া হয় এবং দুপুর ১টায় বিধানসভায় নিয়ে যাওয়া হয়। সেখানে মাল্যদান করে শ্রদ্ধা জানান অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী তাপস রায় ও অন্যান্য কয়েকজন বিধায়ক।

এরপর দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয়। যাওয়ার পথে গোচরণ মোড় থেকে ৮৭টি (মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৮৭ বছর) সুসজ্জিত মোটরসাইকেল শববাহী গাড়ির সাথে জয়নগরে দলীয় অফিসে পৌছায়। সেখানে জেলা নেতৃত্বের সাথে কয়েকশত মানুষ শ্রদ্ধা জ্ঞাপন করেন। তারপর শেষযাত্রা শুরু হয় এবং দক্ষিণ বিষ্ণুপুর শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here