মুর্শিদাবাদের ধুলিয়ান পৌর এলাকায় শুরু গঙ্গা ভাঙ্গন, আতঙ্কিত গ্রামবাসীরা

আমাদের ভারত, মুর্শিদাবাদ, ১৭ অক্টোবর: মুর্শিদাবাদ জেলায় গঙ্গা ভাঙ্গন নতুন নয়। দুর্গাপুজো শেষ হতেই ফের গঙ্গা ভাঙ্গন শুরু হল। যার জেরে আতঙ্ক শুরু হয়েছে সামশেরগঞ্জে। শনিবার দুপুর থেকে ধুলিয়ান পৌরসভার অন্তর্গত ১৮ নম্বর ওয়ার্ডে ভাঙ্গন শুরু হয়। গভীর রাতে বেশ কয়েকটি বাড়ি তলিয়ে যায়। ভাঙ্গনের আতঙ্কে বেশকিছু মানুষ ঘরবাড়ি ভেঙ্গে অন্যত্র সরিয়ে নিয়ে চলে যাচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে ঠিকমতো গঙ্গা ভাঙ্গন প্রতিরোধ করা হয় না বলে ঘরবাড়ি জমি সব ভেঙ্গে গঙ্গায় তলিয়ে যাচ্ছে বলে গ্রামবাসীদের অভিযোগ।

সাদ্দাম সেখ জানান, আমরা পনেরো দিন ধরে আতঙ্কের মধ্যে রয়েছি। গতকাল রাত থেকে ভাঙ্গনের জেরে ভিটে মাটি সব তলিয়ে গিয়েছে। প্রশাসনের দেখা নেই। আসেনি বিধায়ক বা সাংসদ। আমরা এই সমস্যার স্থায়ী প্রতিকার চাইছি, কিন্তু তবুও কোনও সমস্যার সমাধান হয় না বলে অভিযোগ করেছেন গ্রামের বাসিন্দারা।

১৮নং ওয়ার্ডের কো-অডিনেটর মোস্তফা সেখ জানান, আটটির বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যদিকে ৩৫টি বাড়ি তলিয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। ইতিমধ্যেই গঙ্গা ভাঙ্গন রোধে বস্তা ফেলে ভাঙ্গন নিয়ন্ত্রণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here