অযোধ্যায় রামমন্দির নির্মানে ভূমি পূজনে হুগলীর ত্রিবেণী থেকে যাচ্ছে পবিত্রজল

আমাদের ভারত, হুগিলী, ২৮ জুলাই: আগামী ৫ই আগষ্ট উত্তর প্রদেশের অযোধ্যায় রামমন্দির নির্মানে ভূমি পূজন হতে চলছে। সাধুসন্তদের সঙ্গে ভূমিপুজন করবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই পুজোর জন্য নবদ্বীপ এবং কোচবিহারের দেবক্ষেত্রের মাটি পাঠানো হচ্ছে। আর জল যাচ্ছে হুগলী জেলার ত্রিবেণী ঘাট থেকে।

প্রচলিত আছে এই ত্রিবেণীতে গঙ্গা, সরস্বতী এবং সরযূ নদীর মিলন ঘটেছে। বর্তমানে সরস্বতী থাকলেও সরযূ নদীর অস্তিত্ব দেখা যায় না। তিনটি নদীর মিলনস্থল বলেই ত্রিবেণী পবিত্র স্থান।

আজ হুগলি জেলা বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে এক কর্মসূচির আয়জন করা হয়। ভোর চারটে নাগাদ ত্রিবেণী ঘাটে জড়ো হন হুগলী জেলার বিশ্ব হিন্দু পরিষদের সম্পাদক বিপ্লব অধিকারী, সুশান্ত মল্লিক এছাড়াও উপস্থিত ছিলেন আরএসএসের জেলা দায়িত্ব প্রাপ্ত দুই প্রধান বীরেন পাল এবং আশিষ মন্ডল। সকলে মিলে ঘাট থেকে নৌকায় করে মাঝ গঙ্গায় গিয়ে তিনটি নদীর মিলন স্থল থেকে জল সংগ্রহ করেন। এরপর ঘাটে এসে পূজা অর্চানার পর জল নিয়ে যাওয়া হয় কলকাতার বিশ্ব হিন্দু পরিষদের মুখ্য কর্যালয়ে। সেখান থেকে আজই উত্তরপ্রদেশের উদ্দেশ্যে জল নিয়ে রওনা দেওয়ার কথা রাজ্য ও জেলার নেতাদের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here