সহজ উপায়ে অন্তর্বাসের বিব্রতকর দুর্গন্ধ থেকে মুক্তি

সহজ উপায়ে অন্তর্বাসের বিব্রতকর দুর্গন্ধ থেকে মুক্তি

আমাদের ভারত ডেস্ক, ৫ এপ্রিল: গরমের সময় অন্তর্বাসে দুর্গন্ধ একটি বিব্রতকর সমস্যা। শারীরিক সমস্যার কারণেও অন্তর্বাসে দুর্গন্ধ হতে পারে। নারী বা পুরুষ যে কেউই এই সমস্যায় পড়তে পারেন। বিশেষ করে যারা সারা দিন বাইরে থাকেন এবং পরিশ্রমের কাজ করেন, তাদের ক্ষেত্রে এই সমস্যা বেশি দেখা যায়। অন্যদিকে নানা রকম শারীরিক সমস্যার কারণেও অন্তর্বাসে দুর্গন্ধ হতে পারে। যেমন—ইউরিন ইনফেকশন, সাদা স্রাব ইত্যাদি। নারীদের পিরিয়ড চলাকালেও অন্তর্বাসে দুর্গন্ধ হওয়াটা স্বাভাবিক।

কারণ যাই হোক না কেন, প্রতিকার কিন্তু বেশ সহজ। হ্যাঁ, এমন কিছু কৌশল আছে যেগুলো মেনে চললে অন্তর্বাসে দুর্গন্ধ হবে কম। আর হলেও খুব সহজেই দূর করা সম্ভব।

১। অন্তর্বাস প্রতিদিন বদলে ফেলুন। সম্ভব হলে দিনের মাঝে একাধিকবার বদল করুন। একই অন্তর্বাস দীর্ঘসময় বা পরপর দুদিন ব্যবহার করবেন না।

২। নরম সুতির অন্তর্বাস পরিধান করুন। বেছে নিন হালকা রঙ।

৩। ওয়াশিং মেশিনে না ধুয়ে অন্তর্বাস নিজের হাতেই ধুয়ে নিন, এতে ভালো পরিষ্কার হবে। গরম জল দিয়ে ধুয়ে নেওয়ার পর জীবাণুনাশক দিয়ে আরও একবার ধুয়ে নিন। এরপর কড়া রোদে শুকিয়ে নিন।

৪। সম্ভব হলে অন্তর্বাস ইস্ত্রি করে পরিধান করুন।

৫। অন্তর্বাস পরার পর গোপন স্থানে পাউডার ব্যবহার করতে পারেন। এতে ঘাম কম হবে। তবে সুগন্ধি পাউডার বা পারফিউম ব্যবহার করবেন না।

৬। গোপন স্থান পরিষ্কারের সময় জলে কোনো একটা জীবাণুনাশক মিশিয়ে নিন।

৭। গোপন স্থান সর্বদা শুকনো রাখুন।

৮। টয়লেটের পর টয়লেট টিস্যু অবশ্যই ব্যবহার করুন।

৯। একই স্যানিটারি ন্যাপকিন বেশিক্ষণ ব্যবহার করবেন না।

১০। পিরিয়ডের সময়ে নিয়মিত স্নান করুন।

ব্যক্তিগত পরিচ্ছন্নতা সঠিকভাবে মেনে চললেই অন্তর্বাসের বিচ্ছিরি দুর্গন্ধ দূর করা সম্ভব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =