সম্প্রীতির বার্তা, নৃত্যপটের নৃত্যানুষ্ঠান দিয়ে ঘাটাল উৎসব ও শিশু মেলার সূচনা

কুমারেশ রায়, আমাদের ভারত, মেদিনীপুর, ১৬ জানুয়ারি : ঘাটাল উৎসব ও শিশু মেলা ২০২০ উদ্বোধন হল ঘাটাল অরবিন্দ স্টেডিয়ামে। সম্প্রীতির বার্তা দিয়ে এই মেলার সূচনা হল অভিনেত্রী মিমি চক্রবর্তী ও সাহিত্যিক সুবোধ সরকারের হাত ধরে। প্রদীপ জ্বালিয়ে পায়রা উড়িয়ে এই মেলার উদ্বোধন করেন সাহিত্যিক সুবোধ সরকার। মেলা শুরুর আগে ঘাটালের স্কুলের ছোট ছোট ছেলেরা কুচকাওয়াজে অংশ নেয় এবং বর্ণাঢ্য র‍্যালি সহকারে ঘাটাল শহর পরিক্রমা করে। উদ্বোধনী নৃত্যানুষ্ঠানে পরিবেশিত হয় সম্প্রীতির বার্তা। সমস্ত ধর্মের মানুষ এক হয়ে যেন থাকে এই বার্তা নিয়েই এই নিত্যানুষ্ঠান পরিবেশিত হয়।

সম্প্রীতির বার্তা দিয়েই ৩১ তম মেলার সূচনা হল ঘাটালের অরবিন্দ স্টেডিয়ামে। সাহিত্যিক সুবোধ সরকার বলেন, এই পরিস্থিতিতে এইরকম একটা অনুষ্ঠান আমাদের হৃদয়ে গেঁথে থাকবে কারণ দেশে যা চলছে তা অনভিপ্রেত। কারণ আমরা সবাই এক আমাদের সবার রক্ত এক আমরা একসাথে চলতে চাই এই বার্তা যেন ছড়িয়ে যায়।

অভিনেত্রী মিমি সরকার বলেন, এই সম্প্রীতির নৃত্যানুষ্ঠান খুব ভালো লাগছে দেশে একটা অস্থির পরিস্থিতি সেই পরিস্থিতির মধ্যে সূচনাপর্বে এরকম একটা বার্তা সারা রাজ্যে যেন ছড়িয়ে যায় আমরা সবাই এক। আমাদের কেউ আলাদা করে দিতে পারবে না।

সম্প্রীতির বার্তা নৃত্যানুষ্ঠানের কোরিওগ্রাফার নৃত্যপটের পিউ ঘোষ ধন্যবাদ জানান। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঘাটালের বিধায়ক শঙ্কর দলুই, ঘাটাল পঞ্চায়েত সমিতির সভাপতি দিলীপ মাজী, সুদীপ মন্ডল, চেয়ারম্যান বিভাস ঘোষ, প্রধান শিক্ষক সুজিত ব্যানার্জি, ইন্দ্রনীল ঘোষ, পঞ্চানন মন্ডল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here