অনুপ্রবেশকারীদের নিয়ে ইতালি চলে যান রাহুল গান্ধী, সোনিয়া তনয়কে জবাব গিরিরাজের

আমাদের ভারত,২৯ ডিসেম্বর:ভারতবর্ষে থাকা অনুপ্রবেশকারীদের নিয়ে ইতালি চলে যান রাহুল গান্ধী। সোনিয়া তনয়কে এভাবেই আক্রমণ করলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। কংগ্রেসের বিরুদ্ধে গিরিরাজ অভিযোগ করেন, মিথ্যে কথা বলে মানুষকে ভুল বুঝিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশকে ভাগ করতে চাইছে কংগ্রেস। আর এরপরই তিনি বলেন, “রাহুল গান্ধীর যদি অনুপ্রবেশকারীদের জন্য এতই প্রেম থেকে থাকে তবে তিনি তাদের সঙ্গে করে নিয়ে ইতালি চলে যেতে পারেন।”

কংগ্রেসের সমালোচনা করে গিরিরাজ বলেন, কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ সরকারই একসময় নাগরিকত্ব আইন নিয়ে গলা ফাটিয়ে ছিল। কিন্তু এখন তারা তোষনের রাজনীতি করবে বলে এই আইনের বিরোধিতা করছে। তিনি অভিযোগ করেন, কংগ্রেস মিথ্যে বলে দেশকে বিভক্ত করতে চাইছে, হিন্দু মুসলিমকে একে অপরের বিরুদ্ধে উস্কে দিচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য শনিবার অসমের গুয়াহাটিতে বিজেপিকে আক্রমণ করতে গিয়ে রাহুল গান্ধী বলেছিলেন, কোনোভাবেই ঐতিহাসিক অসম চুক্তি ভেঙে ফেলা উচিত নয়। বিজেপি অসমের সংস্কৃতি সম্পর্কে জানেনা। অসমের সংস্কৃতির উপর বিজেপির এই আক্রমণ আমরা মেনে নেব না ‌
রাহুল গান্ধী আরও বলেছিলেন, অসমে বিদ্বেষ ও হিংসার বাতাবরণ ছিল। কিন্তু মানুষ ঐক্যবদ্ধ হয়ে অসম চুক্তি স্বাক্ষরের পর রাজ্যের শান্তি ফিরে এসেছিল। তাই এই চুক্তি ভেঙে ফেলা উচিত হবে না। সেই সময় প্রত্যেকেই চুক্তিকে গ্রহণ করেছিল। রাহুলের এই আক্রমণের জবাব দিতে গিয়ে গিরিরাজ রাহুলকে অনুপ্রবেশকারীদের সাথে নিয়ে ইতালি চলে যাওয়ার মন্তব্য করেছেন বলে মনে করছেন রাজনৈতিক মহল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here