পাঁচ বছরের শিশু কন্যার ডেঙ্গুতে মৃত্যু শ্রীরামপুরের মাহেশে

আমাদের ভারত, হুগলী, ১৯ নভেম্বর: আবারও ডেঙ্গুতে মৃত্যু। এবার একটি পাঁচ বছরের শিশু কন্যার ডেঙ্গুতে মৃত্যুর জেরে উত্তেজনা শ্রীরামপুর মাহেশের কে. এল. গোস্বামী স্ট্রিট এলাকায়।

মৃতার পরিবারের লোকজনের বক্তব্য গত ১২ নভেম্বর এলাকার বাসিন্দা কানাইলাল শর্মা তার পাঁচ বছরের মেয়ে সুনিধি শর্মাকে প্রবল জ্বরের কারণে স্থানীয় এক ডাক্তারের কাছে নিয়ে যান। সেখানে মেয়েটির রক্ত পরীক্ষার পরামর্শ দেন ডাক্তারবাবু। এরপরই প্লেটলেটের পরীক্ষা করলে ডেঙ্গু ধরা পড়ে সুনিধির। প্রথমে তাকে শ্রীরামপুরের একটি নার্সিংহোম ও পরে অবস্থার অবনতি হওয়ায় মহকুমা হাসপাতালের পর কলকাতার মেডিকেল কলেজে মেয়েটিকে নিয়ে যায় তার পরিবার। শেষমেষ আজ সকাল ৬ টার সময় হাসপাতালেই মৃত্যু হয় মেয়েটির।

মৃত্যুর সার্টিফিকেটে ডেঙ্গুর উল্লেখ রয়েছে। মাস খানেক ধরেই শ্রীরামপুরের এই মাহেশ এবং রিষরার বিভিন্ন অংশে ডেঙ্গু আক্রান্ত হওয়ায় বহু বাসিন্দাই এখন বিভিন্ন যায়গায় চিকিৎসাধীন। কিন্তু এই প্রথম এই এলাকায় ডেঙ্গুতে শিশু মৃত্যুর ঘটনায় শোকের ছায়া। যদিও পুর আধিকারিকদের মতে তারা সর্বত ভাবে চেষ্টা করছেন। কিন্তু গত দুবছর আগের মহামারীর আকার নেওয়া শহরে কেন এবছর আবারও থাবা বসালো ডেঙ্গু, তা নিয়ে কোনোও সদুত্তর নেই কারোর কাছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here