আইনি জটিলতা, মায়ের কাছে ফিরতে পারছে না মেয়ে

আইনি জটিলতা, মায়ের কাছে ফিরতে পারছে না মেয়ে

আমাদের ভারত, হুগলী, ১৮ জুলাই: আইনের জাঁতাকলে মায়ের কাছে ফিরতে পারছে না মেয়ে, ঘটনা হুগলীর ব্যান্ডেলের।

প্রসঙ্গত ব্যান্ডেলের এক কিশোরী মেদিনীপুরের ছোট খেজুরিয়ার এক যুবকের সঙ্গে বিয়ের উদ্দেশ্যে বাড়ি থেকে পালিয়ে যায় দিন কুড়ি আগে। হুগলীর মগরা থানা এলাকায় পুলিশ ওই দুইজনকে সন্দেহজনক ভাবে ঘুরতে দেখে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করে। পুলিশ জানতে পারে তারা বিয়ের উদ্দেশ্যে বাড়ি থেকে পালিয়ে এসেছে। এদিকে মেয়েটি প্রাপ্তবয়স্ক না হওয়ায় মেয়েটিকে উত্তরপাড়া হোমে পাঠিয়ে দেওয়া হয় আজ থেকে প্রায় দিন কুড়ি আগে।

মেয়ের খোঁজ করতে থাকা মা দশ দিন পর মেয়েটির এই খবর পেয়ে উত্তরপাড়া হোমে যায়। তাকে জানানো হয় কিছু নিয়ম কানুন রয়েছে যার কারণে মেয়েটিকে তারা এখন ছাড়তে পারছে না। এরপর ওই কিশোরীর বাড়ির লোকজন যোগাযোগ করে একটি মানবাধিকার সংগঠনের সাথে। আইনজীবী মলয় মজুমদারের সঙ্গে যোগাযোগ করেন তারা। এরপর তারা সবাই মিলে হোমে গিয়ে কাকুতি মিনতি করলেও সরকারি নিয়মের জাঁতাকলে এখনও ফিরে পাওয়া যায়নি মেয়েটিকে।

এরপর মানবাধিকার সংগঠনের পক্ষ থেকে ওই হোমের চারিদিকে মেয়েটিকে ছেড়ে দেওয়ার দাবি নিয়ে পোস্টার লাগানো হয়। সেই পোষ্টারে বলা হয় সন্তানকে যেন তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়। এনিয়ে সরকারি তরফে নিয়ম কানুন সম্পূর্ন না করা পর্যন্ত মেয়েকে তার মায়ের কাছে ফেরানো সম্ভব নয় বলে জানানো হয়েছে জেলা প্রশাসনের তরফে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 8 =