করোনা পরিস্থিতিতে ছাত্র-ছাত্রী ও জনগণের পাশে দাঁড়াল গোলাড় সুশীলা বিদ্যাপীঠ

আমাদের ভারত, মেদিনীপুর, ২০ এপ্রিল: করোনা পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের পাশাপাশি এলাকার দেড়শো দুঃস্থ পরিবারের পাশে দাঁড়ালেন পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লকের গোলাড় সুশীলা বিদ্যাপীঠের শিক্ষক-শিক্ষিকা-শিক্ষাকর্মীরা। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সমস্ত শিক্ষক-শিক্ষিকা-শিক্ষাকর্মী মিলে এই সংকটময় পরিস্থিতিতে নিজেরা অর্থ সাহায্য দিয়ে একটি ‘করোনা রিলিফ ফান্ড’ তৈরি করছেন। সেই ফান্ডে সংগৃহীত অর্থে বিদ্যালয়ের ১১০০’র অধিক ছাত্র ছাত্রীর জন্য একটি মাস্ক ও একটি করে সাবান দেওয়া হচ্ছে। এছাড়াও বিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকার ১৫০ জন দু:স্থ অসহায় ব্যক্তিকে বিশেষ ত্রাণ বিতরণ করা হয় সোমবার।

ত্রাণসামগ্রীতে সরষের তেল, সোয়াবিন, সাবান, লবণ, লঙ্কা গুঁড়োর প্যাকেট, হলুদ গুঁড়োর প্যাকেট সহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী তুলে দেওয়া হয়। ছাত্র-ছাত্রীদের জন্য নির্ধারিত মাস্ক ও সাবান সোমবার থেকে বিদ্যালয়ে শুরু হওয়া মিড ডে মিলের চাল ও আলু নিতে আসা অভিভাবক-অভিভাবিকাদের হাতে তুলে দেওয়া হচ্ছে। মিড ডে মিলের বাইরে থাকা ছাত্র-ছাত্রীদের বাড়ি বাড়ি মাস্ক ও সাবান পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

পাশাপাশি ছাত্র-ছাত্রীদের পাঠদানের জন্য বিদ্যালয়ের পক্ষ থেকে অনলাইনে কিছু ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরেশ চন্দ্র পড়িয়া জানান,এই পরিস্থিতিতে আমরা বিদ্যালয় এলাকার জনগণের পাশে দাঁড়াবার চেষ্টা করছি মাত্র। আমাদের এই ক্ষুদ্র প্রয়াসে এলাকার জনগণ সহ ছাত্র-ছাত্রীরা উপকৃত হলে খুশি হব।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here