ভাটপাড়াতে ডেঙ্গু রুখতে তৎপর সরকার ও পৌর প্রশাসন

আমাদের ভারত, ব্যারাকপুর, ১৩ সেপ্টেম্বর: ডেঙ্গু রুখতে এবার বিশেষ তৎপরতা শুরু করল ভাটপাড়া পৌরসভা ও রাজ্য পৌরনগরোন্নয়ন দফতর। এবার মশাবাহিত ডেঙ্গুর প্রভাব রুখতে বিশেষ কিছু পদক্ষেপ নিল রাজ্য সরকারের পৌরনগরোন্নয়ন দফতর। একদিকে করোনার তৃতীয় ঢেউ আসার প্রবল সম্ভাবনা ভাবাচ্ছে সরকারকে তার সাথেই বর্ষায় ডেঙ্গির প্রকোপ ভাবাচ্ছে বিভিন্ন পৌর প্রশাসনকে। প্রতি বছর বর্ষার সময় ডেঙ্গুর প্রকোপ দেখা যায় ভাটপাড়া পৌর এলাকায়। এবার ও বর্ষণের প্রভাবে সম্প্রতি জেলার বেশ কিছু অঞ্চলে ডেঙ্গুর প্রভাব লক্ষ্য করা গেছে। সামনেই শুরু হবে উৎসবের মরশুম। সরকারের পক্ষ থেকে করোনা কালে মানুষকে সতর্ক করা হচ্ছে বারবার। এর পাশাপাশি ডেঙ্গু নিয়ন্ত্রনে রাখতে তাই আগে থেকেই তৎপর সরকার ও পৌর প্রশাসন। তাই তড়িঘড়ি মশা মারতে উদ্যোগী রাজ্য সরকার।

সোমবার ভাটপাড়া পৌরসভায় সাড়ে তিন লক্ষ গাপ্পি মাছের চারা তুলে দেওয়া হল সরকারের পক্ষ থেকে। সেই সমস্ত মাছগুলি ভাটপাড়া পৌর সভার বিভিন্ন এলাকার নালা নর্দমায় ও বিভিন্ন পুকুরে ছড়িয়ে দেওয়া হলো পৌর সভার তরফ থেকে। সেই সঙ্গে ডেঙ্গু প্রাদুর্ভাব নিয়ন্ত্রন করতে ভাটপাড়া পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে ঘুরে ডেঙ্গু সম্পর্কে জন সচেতনতা বাড়ানো হচ্ছে। ওয়ার্ডের পরিষ্কার পরিচ্ছন্নের ওপর বিশেষ নজর দেওয়া হচ্ছে।

পৌর কর্তৃপক্ষ বলেন, “ভাটপারা পৌরসভা কিছু জায়গায় ডেঙ্গু আক্রান্তের খবর মিলেছে। তবে সেটা এখন নিয়ন্ত্রনে আছে।কিন্তু ডেঙ্গু যাতে বেড়ে না যায় তার জন্য আমরা তৎপর আছি। আমাদের পৌর কর্মীরা সমস্ত ওয়ার্ডে ঘুরে মানুষকে সচেতন করছেন। আর সরকার থেকে আমাদের গাপ্পি মাছের চারা দেওয়া হয়েছে। আগামী দিনে ডেঙ্গুর মাশা নিয়ন্ত্রনে রাখতে আরো চারা দেবে সরকার”।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here