সরকারি তৎপরতায় শ্রমিক স্পেশাল ট্রেনে পরিযায়ী শ্রমিকদের ফেরাবার ব্যাবস্থা নদিয়া জেলাতেও

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ১৬ মে:
সরকারি তৎপরতায় বিভিন্ন জেলার সঙ্গে সঙ্গে ট্রেনের মাধ্যমে পরিযায়ী শ্রমিকদের ফেরানোর ব্যবস্থা নদিয়া জেলাতেও। কৃষ্ণনগর রেল স্টেশনে তারই প্রস্তুতি চলছে।আর এই বিষয়ে শনিবার নদিয়া জেলার জেলাশাসক ভিবুগোয়েল ও রেল দপ্তরের আধিকারিক স্বাস্থ্য দপ্তরের আধিকারিক ও পুলিশ প্রশাসনের তরফ থেকে আধিকারিকদের নিয়ে একটি আলোচনা হয়। আধিকারিকরা সমস্ত বিষয়গুলিকে খতিয়ে দেখার পর আগামী দিনে যে ট্রেনগুলি কৃষ্ণনগর রেল স্টেশনে পরিযায়ী শ্রমিকদের নিয়ে আসবে তাদের স্বাস্থ্য পরীক্ষার পর কিভাবে বাড়িতে পৌঁছে দেয়া যায় তারই প্রস্তুতি চালাচ্ছে।

কৃষ্ণনগর শহরের প্ল্যাটফর্ম ছেড়ে বিস্তীর্ণ অংশ বাঁশের ব্যারিকেড দিয়ে ঘিরে দেয়া হয়েছে যাতে কোনও রকম ভাবে কোনও মানুষ বাইরে বেরিয়ে না যেতে পারেন। কিংবা কোনও মানুষ না ঢুকে পড়তে পারেন। তার জন্য বিশেষ ব্যবস্থা। সম্ভবত সোমবারই আসতে পারে পরিযায়ী শ্রমিকদের নিয়ে এই বিশেষ ট্রেন।

এই বিষয়ে নদিয়া জেলার জেলাশাসক ভিবু গোয়েল জানান, ওনারা অনেকদিন পর নিজের বাড়িতে ফিরছেন। তাই ওনাদের কিভাবে আমরা রাজ্য সরকারের তরফ থেকে স্বাগতম জানাবো, কিভাবে ওনাদের টিফিনের প্যাকেট দেব, কিভাবে ওনাদের থার্মাল স্ক্যানিং টেস্টের পর সুন্দরভাবে বাড়িতে পৌঁছাব সে কারণে আধিকারিকদের সাথে আমার একটা আলোচনা ছিল।
যেসব পরিযায়ী শ্রমিক, আসবে তাদের স্বাস্থ্য পরীক্ষা এবং থার্মাল স্ক্যানিংয়ের জন্য সেদিন সিএমওএইচের টিম স্টেশনেই থাকবেন। তাদের প্রাথমিক চিকিৎসার পর যদি তাদের মধ্যে কোনও করোনার উপসর্গ না থাকে তাহলে তাদেরকে তাদের বাড়ি পৌঁছে দেওয়া হবে। সোমবার থেকে নদিয়ায় শ্রমিক স্পেশাল ট্রেনে পরিযায়ী শ্রমিকরা ঢুকতে শুরু করবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here