সন্ধির বার্তা, মমতার সঙ্গে আলোচনা চাইলেন রাজ্যপাল জগদীপ ধনকর

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ৬ ডিসেম্বর: মমতার সঙ্গে আলোচনা চাইলেন রাজ্যপাল জগদীপ ধনকর। বিধানসভায় আম্বেদকরের মূর্তিতে মাল্যদান করে মুখ্যমন্ত্রীর সঙ্গে সন্ধির বার্তা দিলেন তিনি।

আজ বাবাসাহেব আম্বেদকরের জন্মদিনে বিধানসভায় তাঁর মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান রাজ্যপাল। সেখানে সাংবাদিকদের বলেন, রাজ্যের অনেক বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আমি আলোচনা করতে চাই। তিনি জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে মঙ্গলবার তাঁর কথা হয়েছে। মুখ্যমন্ত্রীর সঙ্গে তিনি আলোচনায় বসতে চান। নবান্ন, রাজভবন কিংবা যেকোন যায়গায় এই আলোচনা হতে পারে। সময়ও মুখ্যমন্ত্রীর ওপর ছেড়ে দিয়েছেন। যেকোনও সময় মুখ্যমন্ত্রী চাইলে তিনি আলোচনা করতে রাজি আছেন বলে জানান রাজ্যের রাজ্যপাল।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাজ্যপাল বিধানসভায় গিয়েছিলেন। রাজ্যপালের জন্য নির্দিষ্ট বিধানসভার ৩ নংগেট বন্ধ ছিল। যা দেখে রাজ্য সরকারকে তীব্র আক্রমন করেন জগদীপ ধনকর। তিনি বলেন, রাজ্যের এমন আচরণে গণতন্ত্র ধ্বংস হচ্ছে। তারপর রাজ্যপালকে পাল্টা আক্রমন করেন তৃণমূল মহাসচিব পার্থ চ্যাটার্জি। তিনি বলেন, রাজ্যপালের জন্য দু’দিন বিধানসভা বন্ধ রয়েছে। তিনি সংবিধানকে মান্যতা দিচ্ছেন না বলেও অভিযোগ করেন পার্থ চ্যাটার্জি। দুই পক্ষের এই আক্রমন প্রতিআক্রমণ শুক্রবার কমার ইঙ্গিত দিলেন রাজ্যের রাজ্যপাল। রাজ্যের সঙ্গে নিজের দূরত্ব কমাতে এবার কৌশুলি মন্তব্য রাজ্যপালের। তিনি বলেন, গতকাল আমার সঙ্গে মুখ্যমন্ত্রীর আলোচনা হয়েছে। কি বিষয়ে আলোচনা হয়েছে তা নিয়ে বিস্তারিত মন্তব্য করেননি তিনি। তবে, আলোচনাই যে দূরত্ব কমার একমাত্র পথ তা স্পষ্ট করলেন রাজ্যপাল। আলোচনাই সমাধানের একমাত্র পথ বলে সাংবাদিকদের জানান রাজ্যপাল জগদীপ ধনকর।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here