শঙ্খ ঘোষকে দেখে এলেন রাজ্যপাল

তারক ভট্টাচার্য

আমাদের ভারত, ২২ জানুয়ারি: হাসপাতালে গিয়ে কবি শঙ্খ ঘোষকে দেখে এলেন রাজ্যপাল জগদীপ ধনকর। বুধবার সকাল ১১টা নাগাদ স্ত্রী সুদেশ ধনকরকে নিয়ে রাজ্যপাল মুকুন্দপুরে বাইপাসের ধারে আমরি হাসপাতালে যান। কথা বলেন কবি, তাঁর মেয়ে এবং জামাইয়ের সঙ্গে। পরে রাজ্যপাল টুইট করেন, ‘৮৭ বছর বয়সি পদ্মভূষণ শঙ্খ ঘোষ হাসপাতালে। তাঁকে ভালোভাবে দেখভাল করা হয়েছে এবং ভগবানের আশীর্বাদে তিনি ভালো আছেন। তাঁর মেয়ে-জামাইয়ের সঙ্গেও দেখা করলাম। তিনি ১৯৭৭ সালে সাহিত্য একাডেমি এবং ২০১৬ সালে জ্ঞানপীঠ পুরস্কার পেয়েছেন। বহুমুখী প্রতিভাধর, বিভিন্ন বিশ্ববিদ্যালয়েও পড়িয়েছেন।’

হাসপাতাল সূত্রে খবর, ৮৭ বছর বয়সি কবি পার্কিনসনস রোগেও আক্রান্ত। তাঁর চেস্ট এক্স রে, সিআরপি পরীক্ষা হয়েছে। পাশাপাশি, পরীক্ষা হয়েছে সোডিয়াম, পটাশিয়ামের মাত্রারও। এর সঙ্গে তাঁর ইসিজি, ইউএসজি, ব্লাড কালচার, ইউরিন কালচারেরও পরীক্ষা হয়েছে। এই সব পরীক্ষার রিপোর্ট চিকিৎসকরা খতিয়ে দেখেছেন।

গতকাল দুপুর ১২টা ১৫ নাগাদ শঙ্খ ঘোষকে বাইপাসের ধারে এই হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, কবি শঙ্খ ঘোষের শ্বাসনালীর নীচের দিকে সংক্রমণ হয়েছে। পাশাপাশি, মূত্রনালীতেও সংক্রমণ হয়েছে। ডাক্তার সিকে মাইতির অধীনে চিকিৎসা চলছে কবি শঙ্খ ঘোষের। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here