রাজ্যে ফের বড় দুর্নীতির গন্ধ পেয়ে মুখ্যমন্ত্রীকে সতর্ক করলেন রাজ্যপাল

রাজেন রায়, কলকাতা, ১১ জুন: রাজ্য প্রশাসনের সামান্যতম ভুল থাকুক বা না থাকুক, তা নিয়ে রাজ্যকে ট্যুইট বিদ্ধ করতে ছাড়েন না রাজ্যপাল জগদীপ ধনকড়। প্রায় প্রত্যেকদিনই কোনও না কোনও ইস্যুতে তিনি কোনও না কোনও ট্যুইট করেন তিনি। এবার সম্ভাব্য দুর্নীতির গন্ধ পেয়ে আগেভাগেই আবারও রাজ্যকে বিঁধে টুইট করলেন রাজ্যপাল। যা দেখে শাসকদলের দাবি, অনেকটা আমফান ঘূর্ণিঝড়ের মতোই তিনি আগেভাগে দুর্নীতির গন্ধ পেয়েছেন।

বৃহস্পতিবার করা ওই ট্যুইটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ জন-প্রতিনিধিদের সতর্ক করে দিয়েছেন রাজ্যপাল। কয়েকটি রিপোর্ট হাতে পেয়েই নাকি রাজ্যে আরও কেলেঙ্কারির আশঙ্কা করেছেন তিনি। বৃহস্পতিবার টুইটে রাজ্যপাল জগদীপ ধনকর জানান, সম্প্রতি তাঁর হাতে আসা বেশ কিছু রিপোর্ট থেকেই তিনি রাজ্যে আবারও একটি দুর্নীতির আশঙ্কা করছেন। রাজ্যের জন প্রতিনিধিরা যাতে সেই দুর্নীতিতে জড়িয়ে না পড়েন সেই কারণেই আগেভাগেই বিষয়টি নিয়ে তাঁদের সতর্ক করে দিয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও এই বিষয়ে আলাদা করে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।
নাগরিক স্বার্থে সব ধরনের দুর্নীতির উপর ‘সার্জিকাল স্ট্রাইক’ জরুরি বলেও এদিন টুইটে সওয়াল করেছেন রাজ্যপাল।

এদিন টুইটে রাজ্যপাল আরও বলেছেন, ‘মানুষের সেবার কাজই অগ্রাধিকার পাওয়া জরুরি। অসাধু উপায়ে কোনও ধরনের স্বজন-পোষণ চলবে না। সব ক্ষেত্রেই স্বচ্ছতা বজায় রেখে চলতে হবে।’তবে ঠিক কোন দুর্নীতির আশঙ্কা তিনি করছেন, টুইটে কিন্তু তা এদিন স্পষ্ট করেননি রাজ্যপাল। যা দেখে শাসক দল তৃণমূলের দাবি, ওনার কাছে কি আছে উনি নিজেই জানেন না। আসলে ওনার কাছে কিছুই নেই। শুধুমাত্র খবরে থাকার জন্য এসব নাটক করছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here