মমতার মিছিল অসাংবিধানিক, মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে টুইটারে তোপ রাজ্যপালের

আমাদের ভারত,১৬ ডিসেম্বর: সিএএ বিরোধী মিছিল অসাংবিধানিক পদক্ষেপ। তাই এই মিছিল না করতে মমতা বন্দ্যোপাধ্যায়কে টুইট করে পরামর্শ দিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। সংশোধিত নাগরিক আইনের বিরুদ্ধে সোমবার পথে নেমেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু মিছিল শুরুর আগেই মিছিলকে অসাংবিধানিক উল্লেখ করে তা বন্ধ করার পরামর্শ দেন রাজ্যপাল। বরং মুখ্যমন্ত্রীকে রাজ্যের পরিস্থিতি নিয়ন্ত্রণে মনঃসংযোগ করার পরামর্শ দেন তিনি। রাজ্যপাল প্রশ্ন তুলেছেন, কিভাবে রাজ্য সরকার জনগণের টাকায় এভাবে দেশের আইন-কানুনকে চ্যালেঞ্জ জানায় এটা একেবারেই অসাংবিধানিক।

মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে টুইটে রাজ্যপাল লেখেন,”সংশোধিত নাগরিকত্ব আইন এবং দেশের আইন কানুনের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী এবং রাজ্যের মন্ত্রীদের মিছিল-সমাবেশে উদ্বিগ্ন আমি। এটা সম্পূর্ণ অসাংবিধানিক। মুখ্যমন্ত্রীর কাছে আমার আর্জি, এই মুহূর্তে রাজ্যের যা পরিস্থিতিতাতে এইরকম অসাংবিধানিক এবং উস্কানিমূলক পদক্ষেপ গ্রহণ করবেন না। বরং এই পরিস্থিতি থেকে কিভাবে বেরিয়ে আসা যায় সেদিকে মন দিন।”

এনআরসি এবং সিএএ বিরধিতায় তিনদিন ধরে মিছিলের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই প্রথমদিনের মিছিল হয়েছে। মঙ্গলবার মিছিল হবে জাদবপুর ৮-বি বাস স্ট্যান্ড থেকে যদুবাবুর বাজার পর্যন্ত। বুধবার মিছিল হবে হাওড়া ময়দান থেকে ধর্মতলা পর্যন্ত। আর তাতেই আপত্তি তুলেছেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ায় দেশের সংবিধানের প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়ের আস্থা থাকা উচিত বলে আগেও একবার সতর্ক করেছেন রাজ্যপাল। সিএএ এবং এনআরসি রাজ্যে কার্যকর হতে দেবে না বলে মমতার মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন তিনি। রাজ্যপাল বলেছেন, এই সংক্রান্ত যাবতীয় বিজ্ঞাপন সরিয়ে ফেলা উচিত সরকারের। কিন্তু তবুও এবিষয়ে সরকারের তরফে কোনও প্রতিক্রিয়া বা কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলেও ক্ষোভ প্রকাশ করেছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here