করোনা পজিটিভ রোগীর চিকিৎসা করায় তমলুকের একটি নার্সিংহোম সিল করল স্বাস্থ্য দপ্তর

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ২৬ এপ্রিল: তমলুকের একটি বেসরকারি নার্সিংহোম সিল করে দিল জেলা স্বাস্থ্য দপ্তর। আজ নার্সিংহোম এবং আশেপাশের এলাকা স্যানিটাইজ করা হয়েছে।

স্থানীয় কাউন্সিলরা বিশ্বজিত দত্ত জানিয়েছেন, গত কয়েকদিন আগে পাঁশকুড়া থেকে এক মহিলা শ্বাসকষ্ট নিয়ে নার্সিংহোমে এসে ভর্তি হয়। নার্সিংহোমে তিনদিন রোগের চিকিৎসা হয়। বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর চিকিৎসক তাকে কলকাতায় নিয়ে যেতে বলেন। করোনার উপসর্গ দেখা দেওয়ায় তাকে বাঙ্গুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে এই মহিলার করোনা পজেটিভ ধরা পড়ে। এরপর তা জেলা স্বাস্থ্য দপ্তরকে জানানো হয়। জেলা স্বাস্থ্য আধিকারিক ডাঃ নিতাইচন্দ্র মন্ডল গতকাল বিকেলে স্থানীয় কাউন্সিলর মারফত নার্সিংহোমটি বন্ধ করার নির্দেশ দেন। নার্সিংহোমে থাকা রোগীদের অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে। নার্সিংহোমের স্টাফ ও নার্সদেরকে নার্সিংহোমে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে ১৪ দিন।

আজ সকাল থেকে নার্সিংহোম সহ আশেপাশের এলাকা দফায় দফায় পৌরসভা ও দমকল থেকে স্যানিটাইজ করা হয়েছে। আপাতত ১৪ দিন বন্ধ রাখতে বলা হয়েছে নার্সিংহোম। ঘটনার জেরে তমলুক শহরের বাসিন্দাদের মধ্যে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here