আর বাড়ি ফিরতে হবে না করোনা চিকিৎসায় যুক্ত স্বাস্থ্যকর্মীদের! থাকবেন সরকারি লজে

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা ১৯ এপ্রিল: কর্মস্থলে গিয়ে করোনা রোগীদের সংস্পর্শে আসার পর ফের নিজের আবাসস্থলে ফিরে আসলে একদিকে যেমন পরিবারের লোকজন আতঙ্কিত হচ্ছেন অন্যদিকে ভাড়াবাড়ি এলাকায় অপমাণের মুখে পড়তে হচ্ছে। অথচ করোনা মোকাবিলার যুদ্ধের সবচেয়ে সামনে দাঁড়িয়ে মানুষকে বাঁচানোর চেষ্টা করে যাচ্ছেন ওরাই। তাই
স্বাস্থ্য কর্মী ও চিকিৎসকদের জন্য এবার বিশেষ নির্দেশিকা ঘোষণা করল রাজ্য সরকার।

বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা পরিষেবা প্রদান করার পর তাঁরা ঘরে ফিরতে হবে না। করোনা সংক্রমণ রুখতে ও তাদের পরিবারকে সংক্রমণের হাত থেকে রাখতেই এমন সিদ্ধান্ত রাজ্য স্বাস্থ্য দফতরের।
নিজের বাড়ির পরিবর্তে তাদেরকে এবার থাকতে হবে প্রশাসনের দেওয়া প্রশাসনের ব্যবস্থাপনায় নির্মিত বিশেষ লজ বা বোর্ডিংয়ে। রাজ্যের সমস্ত সরকারি হাসপাতালে ইতিমধ্যে পৌঁছে গিয়েছে এই নির্দেশিকা। পাশাপাশি সমস্ত জেলাশাসক মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও মেডিকেল কলেজ সুপারিনটেনডেন্ট দের কাছেও এই নির্দেশিকা পাঠানো হয়েছে।

এছাড়াও নির্দেশিকায় বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে চিকিৎসক স্বাস্থ্যকর্মীদের ডিউটির সময়সূচিও উল্লেখ করা হয়েছে। সরকার নির্দিষ্ট জায়গায় থাকলেও সমস্ত রকম সর্তকতা মেনে চলতে নির্দেশ দেওয়া হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here