বীরসিংহ উন্নয়ন পর্ষদের পরিকল্পনা বৈঠক

কুমারেশ রায়, মেদিনীপুর, ১৪ জুন: মমতা বন্দ্যোপাধ্যায় দ্বিতীয় বার ক্ষমতায় আসার পর পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মস্থান বীরসিংহ গ্রামকে সারাদেশে মডেল হিসেবে তুলে ধরার জন্য বীরসিংহ উন্নয়ন পর্ষদ বা বীরসিংহ ডেভেলপমেন্ট অথরিটি তৈরি করেছিলেন।
বাম আমলে বীরসিংহে উন্নয়ন সেভাবে হয়নি। রাজ্যে পরিবর্তন আসার পরে মুখ্যমন্ত্রী এই বিষয়ে অগ্রণী ভূমিকা নিয়েছেন।

১৪ জুন সোমবার বীরসিংহ উন্নয়ন পর্ষদের একটি গুরুত্বপূর্ণ বৈঠক হল। ছিলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের সাংসদ দীপক অধিকারী তথা দেব, পশ্চিম মেদিনীপুরের জেলা শাসক রশ্মি কমল, ঘাটালের মহকুমাশাসক সৌভিক চট্টোপাধ্যায় সহ অন্যান্য আধিকারিক এবং জনপ্রতিনিধিরা।

জেলাশাসক বলেন, বীরসিংহের সার্বিক উন্নয়নের স্বার্থে কি কি পরিকল্পনা প্রয়োজন তার প্রস্তাব এসেছে আজকের মিটিংয়ে। রাস্তা, রাস্তার আলো এবং বর্ষায় নিকাশি ব্যবস্থা নিয়ে আলোচনা হয়েছে।
আরবান ডেভেলপমেন্টের জয়েন্ট সেক্রেটারি পরিকল্পনা রূপায়ণের জন্য ম্যাপ তৈরি করার নির্দেশ দিয়েছেন। এছাড়াও এই কর্মকাণ্ড রূপায়নের জন্য প্রয়োজনীয় কর্মী নিয়োগের ব্যবস্থা হবে বলে জানা গিয়েছে।

সাংসদ দেব বলেন, পর্যটকরা যাতে বীরসিংহে আসেন, সেই কারণে এবং এই এলাকার সার্বিক উন্নয়নের জন্য প্রস্তাব এবং পরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। তবে সাংসদ বিস্তারিতভাবে কিছু না বললেও তিনি বলেন, আগামী এক মাসের মধ্যে কি কি অনুমোদন হল তা তথ্য সহ জানাতে পারবেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here