মহালয়ার শুভেচ্ছা জানিয়ে মৌলবাদীদের নিশানায় হিন্দু ক্রিকেটার

আমাদের ভারত, ৩০ সেপ্টেম্বর:
বাঙালি এখন দুর্গা পুজো নিয়ে ব্যস্ত। বাঙলার শ্রেষ্ঠ উৎসব নিয়ে উন্মাদনা এখন তুঙ্গে। এরই মধ্যে মহালয়ার শুভেচ্ছা জানাতে গিয়ে আক্রমণের মুখে পড়েছেন বাংলাদেশের ক্রিকেটার লিটন দাস। সোশ্যাল মিডিয়ায় মহালয়ার শুভেচ্ছা বার্তা পোস্ট করতেই মৌলবাদীদের আক্রমণের মুখে পড়তে হয়েছে বাংলাদেশের হিন্দু ক্রিকেটার লিটন দাস’কে। মৌলবাদীরা তাকে ধর্ম পরিবর্তন করার হুমকি দিয়েছেন।

লিটন দাস ফেসবুকে একটি পোস্ট শেয়ার করেন। বাংলায় তিনি সেখানে লিখেছেন মহালয়ার অভিনন্দন। মা আসছেন। রবিবার মহালয়া উপলক্ষে পোষ্টটি শেয়ার করেছিলেন লিটন। তিন দিনে এই পোস্টে কয়েক হাজারেরও বেশি লাইক হয়েছে ও কমেন্ট করেছেন মানুষ। কিন্তু তার সাথে একাধিক হিন্দু ধর্ম বিরোধী কমেন্ট রয়েছে সেখানে।

এর আগেও বাংলাদেশি হিন্দু ক্রিকেটারকে জন্মাষ্টমীতে ব্যাপক ট্রোল করা হয়েছিল। তাকে হুমকিও দেওয়া হয়েছিল।

এরপর এক শিশুর একটি ভিডিও বেশ ভাইরাল হয়। যেখানে সে তার প্রিয় বাংলাদেশী ক্রিকেটারদের নাম বলছে। প্রিয় খেলোয়ারদের মধ্যে মাশরাফি মোর্তাজা’র নাম বলেছিল ওই শিশু। সে মোর্তাজা, তাসকিন আহমেদ ও শরিফুলের সঙ্গে দেখা করতে চায় বলেও জানায়। কিন্তু তাকে ক্রিকেটার সৌম্য সরকারের নাম বলতেই সে বলে সৌম্য সরকার তো হিন্দু তাই সে তার সঙ্গে দেখা করতে চায় না। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় দারুন ভাইরাল হয়ে যায়।

বাংলাদেশ ক্রিকেট দলের নিয়মিত আন্তর্জাতিক খেলোয়াড়দের মধ্যে রয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন দাস এবং অলরাউন্ডার সৌম্য সরকার। লিটন দাস এখন পর্যন্ত বাংলাদেশের হয় ৩৫টি টেস্ট, ৫৭টি ওয়ানডে এবং ৫৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। অন্যদিকে সৌম্য সরকার ১৬ টেস্ট, ৬১ ওয়ানডে এবং ৬৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here