হিন্দু মন্দির নির্মাণে সমর্থনকারীদের মাথা কেটে কুকুরকে খাইয়ে দেব: পাক মৌলবীর হুমকি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

আমাদের ভারত, ৭ জুলাই:দিন কয়েক আগে ইসলামাবাদে প্রথম হিন্দু মন্দির তৈরির কাজ আটকে দেয় পাক সরকার। সেদেশের শাসক জোটের অন্যতম শরিক দল পাকিস্তান মুসলিম লিগ কোয়াদের তীব্র বিরোধিতার কারণেই সিদ্ধান্ত নিয়েছে সরকার’ বলে জানা গেছে। এরপরই বিষয়টি নিয়ে প্রবল বিতর্ক তৈরি হয়েছে আন্তর্জাতিক মহলে। এবার এই পরিস্থিতির মধ্যেই হিন্দু মন্দির তৈরিতে যারা সমর্থন করছে তাদের মাথা কেটে কুকুরকে খাওয়ানোর হুমকি দিলো পাকিস্তানের এক মৌলবি। এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ওই মৌলবির নিন্দায় সরব হয়েছেন নেটিজেনরা। ভাইরাল হওয়া তিরিশ সেকেন্ডের ভিডিওতে পাকিস্তানের মৌলবিকে বলতে শোনা যাচ্ছে, “যারা হিন্দু মন্দির তৈরীর পক্ষে সওয়াল করছেন তাদের সাবধান করে দিচ্ছি তারা যদি তাদের মনোভাব না বদলায়, তাহলে মন্দিরের মাটিতেই তাদের মাথা কেটে কুকুরকে খাইয়ে দেব।”

এই হুমকির কথা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে পড়তেই সমালোচনার ঝড় উঠেছে নেটদুনিয়ায়। প্রশ্ন উঠেছে কেন ওই মৌলবির বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি পাক সরকার?

এই বিতর্কের মাঝে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামেনেস্টি ইন্টারন্যাশনাল তরফে পাকিস্তান সরকারের কাছে মন্দির নির্মাণের বন্ধের সিদ্ধান্তের পুনর্বিবেচনার আবেদন জানানো হয়েছে। একটি টুইটে তাদের তরফে উল্লেখ করা হয়েছে,”প্রত্যেক মানুষের ধর্মাচরণের অধিকার রয়েছে। তাই পাকিস্তান সরকারের উচিত ইসলামাবাদে হিন্দু মন্দির তৈরি সিদ্ধান্তকে বাতিল না করে মন্দির নির্মাণের কাজ ত্বরান্বিত করা।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here