রামমন্দিরের ভূমি পুজোয় অংশ নেবে বাংলাদেশের হিন্দুরা, মন্দিরে মন্দিরে হবে বিশেষ মঙ্গলারতি

নীল বনিক, আমাদের ভারত, ১ আগস্ট: রাম মন্দিরের ভূমি পূজোয় অংশ নেবে বাংলাদেশে হিন্দু সমাজ। শনিবার বাংলাদেশ থেকে টেলিফোনে এইকথা জানিয়েছেন হিন্দু সমাজের প্রতিনিধি গোবিন্দ প্রামাণিক। ভূমি পূজনের দিন ঢাকায় শোভাযাত্রা করতেও আগ্রহী ছিলেন তাঁরা। কিন্তু করোনার জন্য তা সম্ভব নয়। তবে রাম মন্দিরের ভূমি পূজোয় গোটা বাংলাদেশের হিন্দু সমাজ অংশগ্রহন করবে বলে জানিয়েছেন গোবিন্দ প্রামাণিক।

গোবিন্দ প্রামাণিক জানান, ‘৫ আগস্ট ভূমি পূজনের দিন সকালে প্রথমে দু:স্থ হিন্দুদের পাশে আমরা দাঁড়াবো। বন্যায় ক্ষতিগ্রস্থ হিন্দুদের ত্রাণের ব্যবস্থা করা হবে। সন্ধ্যায় ঢাকায় রামমন্দিরে এক বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয়েছে। সেখানে ভগবান রামের পুজো হবার পর জয়শ্রীরাম ধ্বনি উচ্চারণ করবেন হিন্দুরা। বিশেষ মঙ্গলারতির ব্যবস্থাও করাহয়েছে। এছাড়া, ঢাকার বাইরে অনেক মন্দিরেই সেদিন রামন্দির নির্মানের জন্য বিশেষ পুজো হবে। সন্ধ্যায় হিন্দু সমাজ বাড়িতে বাড়িতে প্রদীপ জালাবার কর্মসূচি নিয়েছে বলে জানিয়েছেন গোবিন্দ প্রামাণিক।

রাম মন্দিরের ভূমি পূজোর আনন্দে বাংলাদেশে হিন্দু সমাজ খুব আনন্দিত। আমাদের অনেক কিছু করার পরিকল্পনা ছিল। বাংলাদেশ প্রশাসনের কাছে আমরা আবেদন জানিয়েছিলাম। কিন্তুু করোনার জন্য সরকার সবরকম কর্মসূচিতে রাশ টেনেছে বলে জানিয়েছেন পদ্মাপারের হিন্দু নেতা গোবিন্দ প্রামানিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here