চিকিৎসককে কুইজ কেন্দ্রের সম্মাননা জ্ঞাপন

জে মাহাতো, আমাদের ভারত, পশ্চিম মেদিনীপুর, ২ জুলাই: গ্রামীণ এলাকার মানুষের চিকিৎসক ডাঃ সুভাষ চন্দ্র দাসকে সম্মাননা জানাল কুইজ কেন্দ্র। বুধবার জাতীয় চিকিৎসক দিবসের সন্ধ্যায় মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি সম্মানিত করল কেশপুর ব্লকের ধামসাই গ্রামীণ এলাকায় স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী চিকিৎসক ডা: সুভাষ চন্দ্র দাসকে।

সুভাষবাবুর মেদিনীপুরের ধর্মার বাড়িতে গিয়ে চারাগাছ ও অন্যান্য উপহার তুলে দিয়ে ডাঃ বাবুকে সংবর্ধনা জানানো হয়। উপস্থিত ছিলেন কুইজ কেন্দ্রের পশ্চিম মেদিনীপুর জেলা শাখার সভাপতি “শিক্ষারত্ন” গৌতম বোস, সম্পাদক সুভাষ জানা, কেন্দ্রীয় কমিটির সদস্য স্নেহাশীষ চৌধুরী, প্রধান শিক্ষক ড: প্রসূন কুমার পড়িয়া, শিক্ষক অরিন্দম দাস, সুদীপ কুমার খাঁড়া, মণিকাঞ্চন রায়, শিক্ষিকা সুতপা বসু প্রমুখ।

আরএমপি শংসাপত্র এবং মেদিনীপুর ও বাঁকুড়া জেলার কতিপয় স্বনামধন্য চিকিৎসকের কাছে স্বাস্থ্য পরিষেবার প্রাথমিক পাঠ নিয়ে স্বাস্থ্য পরিসেবার কাজ শুরু করেন তিনি। ভুল করে ধুতরা বীজ খেয়ে নেওয়ার কারণে বিষক্রিয়ায় অকালে তাঁর মায়ের মৃত্যু হয়েছিল। যা নাড়িয়ে দিয়েছিল সুভাষ বাবুকে। সেদিন থেকে সঙ্কল্প করেছিলেন বিষক্রিয়ায় অকাল মৃত্যুকে যেভাবে হোক ঠেকাবেন। এখনও পর্যন্ত এই ধরনের “বিষক্রিয়া” জনিত প্রায় সহস্রাধিক মানুষের প্রাণ বাঁচিয়েছেন তিনি। দক্ষতার সঙ্গে চিকিৎসার কাজ চালাতে চালাতে অর্জন করেছেন বিইএইচইএমএস ডিগ্রি। কেশপুর ব্লকের ঝেঁতলা, মেদিনীপুর সদরের পাঁচখুরি ও মেদিনীপুর শহরের উপকণ্ঠে দুটি চেম্বার ও একটি নার্সিং হোমে বিবিধ প্রকারের চিকিৎসা পরিষেবা দিয়ে যাচ্ছেন। করোনা আবহ এবং লকডাউনে একদিনের জন্যও থেমে থাকেনি চিকিৎসা পরিষেবা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here