ঘরে বসেই অভিনব পদ্ধতিতে হুগলীবাসীর রবীন্দ্রজয়ন্তী পালন

আমাদের ভারত, হুগলী, ৮ মে: আজ ২৫ শে বৈশাখ রবীন্দ্র জন্ম জয়ন্তী। দীর্ঘ লকডাউনে মানুষ এখন গৃহবন্দি। তাই মুখ ভার আপামর বাঙালীর। তা বলে কি রবীন্দ্রজয়ন্তী পালন হবে না? তাই ঘরে বসেই অভিনব পদ্ধতিতে রবীন্দ্রজয়ন্তী পালনে মাতল হুগলীবাসী।

চিত্রশিল্পী সমরেশ পোদ্দার রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্র অঙ্কন করে শ্রদ্ধা নিবেদন করলেন। শ্রীমন্তী ভট্টাচার্য সঙ্গীত পরিবেশন করলেন। বিদ‍্যালয় বন্ধ তাই বিদ‍্যালয়ের শিক্ষিকারাও বাড়িতেই রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতিতে মাল‍্যদান করে শ্রদ্ধাজ্ঞাপন করলেন। এমন ভিন্ন ভাবেই হুগলীর ভদ্রেশ্বর, মানকুন্ডু, চাঁপদানী, চন্দননগর সহ বিভিন্ন একাডেমির ছাত্রছাত্রীরাও কেউ আবৃত্তি পাঠ করে, কেউ রবিঠাকুরের চিত্র অঙ্কণ করে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি শ্রদ্ধা নিবেদন করলেন।

কবিগুরুর জন্মদিনে করোনা যোদ্ধাদের সন্মান জানালো চূঁচুড়ার দুটি নৃত্যসঙ্গীত সংস্থা। লকডাউনের কারনে সব সামাজিক অনুষ্ঠান বন্ধ। তাই কবিগুরুর জন্মদিনে না প্রভাতফেরি না সারাদিনের রবীন্দ্র চর্চা– সব কিছুই বন্ধ। তারই মধ্যে ফাঁকা রাস্তায় ট্যাবলো সাজিয়ে নিয়ে চারজন হাতে ফুল, মিষ্টি ও কবিগুরুর ছবি নিয়ে চলে আসেন চূঁচুড়া থানায়। থানার পুলিশ কর্মীদের সন্মান জানানোর পর হাসপাতালেও যান তারা। কর্তব্যরত সাংবাদিকদেরও ফুল মিষ্টি দিয়ে সন্মান জানানো হয় সংস্থার পক্ষ থেকে। এদিন পুলিশের বিশেষ অনুমতি নিয়ে এই ট্যাবলোটি ঘুরবে শহরের বিভিন্ন যায়গায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here