খ্রিস্টান তরুণীকে বিয়ে করায় হিন্দু যুবকের ভয়ঙ্কর পরিণতি, ধর্ম পরিবর্তনের জন্য চাপ

আমাদের ভারত, ১৬ সেপ্টেম্বর:
এক হিন্দু যুবক এক খ্রিস্টান তরুণীকে বিয়ে করেছিল। তারপর থেকেই তাকে ধর্ম পরিবর্তন করতে চাপ দেওয়া হচ্ছিল, যা তিনি করতে চাননি। এরপরই হঠাৎই ওই যুবকের রহস্য মৃত্যু হয়েছে। অসমের লখিমপুর জেলার এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ইতিমধ্যেই এই ঘটনায় ৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ভিকি বিশাল নামে ওই যুবকের দেহ কয়লামারির বালিজান এলাকায় একটি গাছে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে। এক সপ্তাহ আগে এক খ্রিস্টান তরুণীকে সে বিয়ে করেছিল বলে পুলিশ সূত্রে খবর। লখিমপুরের এসপি বিএন রাজখোয়া জানিয়েছেন ওই যুবক হিন্দু ছিলেন, কিছুদিন আগে তিনি খ্রিস্টান তরুণীকে বিয়ে করেন। জানা গেছে যে ধর্ম পরিবর্তনের জন্য ওই পাত্রীর পরিবারের তরফ থেকে মানসিক ও সামাজিক চাপ দেওয়া হচ্ছিল ওই যুবককে। তবে এই যুবককে খুন করা হয়েছে, নাকি তিনি আত্মহত্যা করেছে তা এখনো নিশ্চিত নয়।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী গত ১২ সেপ্টেম্বর তাঁকে বাড়ি থেকে ডেকে নিয়ে যাওয়া হয়েছিল। কয়েক ঘণ্টা পরই তার মৃতদেহ মেলে। যদিও পুলিশ জানিয়েছে, বিশাল নিজেই বাড়ি থেকে বেরিয়ে ছিলেন, তাকে কেউ ডাকেনি। ঘটনায় ৭ জন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে দু’জনকছ গ্রেপ্তার করা হয়েছে, যারা ধর্মান্তকরণের জন্য চাপ দিচ্ছিল বলে অভিযোগ। সাতজনকে আদালতে তোলা হলে আদালত তাদের সাত দিনের পুলিশি হেফাজতে পাঠিয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here