অযোধ্যায় কী চমক দেবেন মোদী ? গেরুয়া রঙের পিপিই কিট পরে কি পুজোয় অংশ নেবেন ?

শ্রীরূপা চক্রবর্তী, আমাদের ভারত, ৪ আগস্ট: আইসোলেশন কিংবা রামমন্দিরের ভূমি পুজো এই দুটি নিয়ে সম্প্রতি একটি শব্দও খরচ করেননি মোদী। এদিকে চুড়ান্ত পর্বের প্রস্তুতি চলছে এখন অযোধ্যায়। আর তার সাথে প্রশ্ন ঘুরছে মোদী আসবেন তো? আর এলেও কিভাবে করবেন পুজো? পিপিইর মত বিশেষ কিট পড়বেন কি মোদী পুজোর সময়। কারণ তার সেকেন্ড ইন কমান্ড করোনা আক্রান্ত। আর তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলতে শুরু করেছেন বিরোধীরা। মোদী কি নিভৃতবাস অর্থাৎ আইসোলশনে যাবেন না? না গেলে কোভিডের প্রটোকল ভাঙার অভিযোগে তারা আবার নিশানা দাগবেন মোদীর দিকে। কিন্তু বিরোধীদের উপযুক্ত জবাব দেওয়া যার স্বভাব সেই মোদী এই পরিস্থিতিতে ঠিক কি করতে চলেছেন ,সেটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন।

দুদিন আগে নিজেই টুইট করে নিজের করোনা আক্রান্ত হবার কথা জানিয়েছেন মোদী মন্ত্রী সভার সেকেন্ড ইন কমান্ড অমিত শাহ। একসাথে তিনি আবেদন করেছেন সম্প্রতি তার সংস্পর্শে যারা এসেছেন তারা যেনো আইশোলেশনে চলে যান এবং টেস্ট করিয়ে নেন। তারপরেই দেখা যায় বাবুল সুপ্রিয়, রবিশঙ্কর প্রসাদ সহ একাধিক আমলা আধিকারিকরা আইসোলেশনে চলে যান। কিন্তু দিন কয়েক আগে মন্ত্রী সভার বৈঠক হয়েছিল। সেখানে মোদীও উপস্থিত ছিলেন। তাহলে কি প্রধানমন্ত্রীও আইসোলেশনে যাবেন, সেই প্রশ্ন উঠতে শুরু করে।

অনেকেই অমিত শাহের সুস্থতা কামনা করে টুইট করলেও মোদী কিন্তু এখনো নিরব এই বিষয়ে। তার মধ্যে আগামীকাল এক ঐতিহাসিক মুহূর্ত আসতে চলেছে। দীর্ঘ কয়েক দশকের লড়াইয়ের ফল মিলবে কাল। দেশ শুধু নয় সারা বিশ্ব তাকিয়ে আছে অযোধ্যায় রামমন্দির নির্মানের ভূমি পুজোর দিকে। আর এই ভূমি পূজা হবে মোদীর হাতে। কিন্তু এই পরিস্থিতিতে মোদী কোন চমক দিতে চলেছেন। রামমন্দিরের ভূমি পুজোর মত ঐতিহাসিক ঘটনায় অংশগ্রহণ করবেন না মোদী এমনটা এখনো পর্যন্ত শোনা যায় নি। কিন্তু তিনি গেলে বিরোধীরা চুপ থাকবেন না সেটাও নিশ্চিত।

তাহলে কি উপায় বের করেছেন প্রধানমন্ত্রী এই দুই সমস্যা সমাধানে? অনেকেই ভাবছেন পিপিই কিট এর সমাধান সূত্র হতে পারে। হয়ত গেরুয়া রঙের পিপিই কিট পরেই মোদীকে পুজোয় অংশ গ্রহণ করতে দেখা যাবে কাল। কারণ আইসোলেশন থেকে শুরু করে করোনা মোকাবিলায় মাস্ক, সামাজিক দূরত্ব বজায়ের মত বিষয় গুলি মানুষের কাছে তিনিই বার বার তুলে ধরেছেন। সেই নিয়মবিধি নিশ্চিত ভাবে নিজে ভুলবেন তার সম্ভবত হবে না। তবে আর একদল বলেছেন, মোদী সম্ভবত এর মধ্যে কোভিড -১৯ টেস্ট করিয়ে ফেলেছেন। আর তাতে নিশ্চিত হয়েছেন বলেই রামমন্দিরের অনুষ্ঠানে যাওয়ার ব্যাপারে তিনি নিঃসংশয়।

বিরোধীদের উপযুক্ত জবাব দেওয়া যার স্বভাব সেই মোদী আগামী কাল রামমন্দিরের উৎসবে যোগ দিতে কি করতে চলেছেন? পিপিই কিট পরবেন নাকি অন্য কোনো আরও বড়সড় চমক দিতে চলেছেন তিনি? তার অপেক্ষায় অযোধ্যা সহ দেশবাসী।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here