বকেয়া বেতনের দাবিতে থালা হাতে রাস্তায় কানোরিয়া জুট মিলের শতাধিক শ্রমিক

আমাদের ভারত, হাওড়া, ৩০ এপ্রিল: বকেয়া বেতনের দাবিতে বৃহস্পতিবার সকালে অভিনব প্রতিবাদে সামিল হল ফুলেশ্বরের কানোরিয়া জুট মিলের শতাধিক শ্রমিক। এদিন মিলের শ্রমিকরা হাতে থালা নিয়ে মিলের সামনের রাস্তায় বসে প্রতিবাদে সামিল হয়। প্রায় ঘন্টাখানেক প্রতিবাদ চলার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

মিলের শ্রমিকদের বক্তব্য, বছর খানেক আগে মিল বন্ধ করার সময় মিল কর্তৃপক্ষ শ্রমিকদের বকেয়া বেতন মিটিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেয়। যদিও তারপর থেকে মিল কর্তৃপক্ষ তাদের প্রতিশ্রুতি রক্ষা করেনি। শ্রমিকদের অভিযোগ, এই নিয়ে একাধিকবার মিল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনও সুরাহা হয়নি। এমনকি শাসক দলের নেতৃত্বের কাছে গেলেও কোনও লাভ হয়নি।

শ্রমিকদের সমস্যা সম্পর্কে কানোরিয়া জুট মিলের শ্রমিক শেখ সাবির আহমেদ বলেন, বছর খানেক আগে মিল বন্ধ হওয়ার সময় মিল কর্তৃপক্ষ শ্রমিকদের ২৬ দিনের বকেয়া বেতন দেওয়ার প্রতিশ্রুতি দিলেও সেই কথা রাখেনি। মিল বন্ধ হওয়ার পর অন্য কাজ করে কোনও রকমে সংসার চালালেও লক ডাউনের ফলে সেটাও বন্ধ হয়ে যাওয়ায় আমাদের এখন না খেয়ে মরতে হবে।

অন্যদিকে মিলের আর এক শ্রমিক শেখ আনিসুর রহমান বলেন, এই এলাকার আশেপাশের জুট মিলে শ্রমিকদের বকেয়া বেতন সহ অগ্রিম দিলেও একমাত্র কানোরিয়া জুট মিলের শ্রমিকদের ক্ষেত্রে সেটা হচ্ছে না।

শ্রমিকদের সমস্যা সম্পর্কে উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রের বিধায়ক ইদ্রিস আলি জানান, বিষয়টি নিয়ে একাধিকবার মিল কর্তৃপক্ষের সঙ্গে কথা হলেও সমস্যার সমাধান না হওয়ায় মুখ্যমন্ত্রীকে জানাবেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here