সুরক্ষা ও বাড়তি টাকার দাবিতে আশা কর্মীদের বিক্ষোভ

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ১৩ মে: উপযুক্ত সুরক্ষা এবং প্রতি মাসে অতিরিক্ত ১০ হাজার টাকার দাবিতে বিক্ষোভ পশ্চিমবঙ্গ আশাকর্মী ইউনিয়নের কর্মীদের।

সারা বিশ্বের সাথে ভারতবর্ষ করোনা ভাইরাসের সংক্রমণে বিপর্যস্ত। কোভিড ১৯ -এ আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমশ বাড়ছে। খুবই সংকটজনক অবস্থার মধ্যে স্বাস্থ্যকর্মীদের মত আশাকর্মীরাও অত্যন্ত দায়িত্বশীলতার পরিচয় দিয়ে কাজ করছেন বলে দাবি ইউনিয়নের কর্মীদের। কিন্তু উপযুক্ত সুরক্ষা ছাড়াই ঝুঁকিপূর্ণ এই কাজ করছেন নামমাত্র পারিশ্রমিকে বলে জানান কর্মীরা। মাসিক ১০০০ টাকা অতিরিক্ত দেওয়ার যে ঘোষণা হয়েছে, তা খুবই নগণ্য বলে দাবি আশাকর্মীদের। এই সমস্ত বঞ্চনার বিরুদ্ধে আজ পথে নেমে আন্দোলনে আশাকর্মীরা।

আই ইউটিইউসি অনুমোদিত ‘পশ্চিমবঙ্গ আশাকর্মী ইউনিয়ন’-এর পক্ষ থেকে আজ দাবি দিবস পালন করা হয়। সংগঠনের রাজ্য সভানেত্রী কৃষ্ণা প্রধান জানান, বর্তমান অতিমারি পরিস্থিতে যে ঝুঁকি নিয়ে আশাকর্মীদের কাজ করতে হচ্ছে সেই অনুয়ায়ী পারিশ্রমিক দেওয়া হচ্ছে না। তিনি আরও জানান, কেন্দ্র ও রাজ্য সরকারকে সম্মিলিত ভাবে অতিরিক্ত ১০০০ টাকা নয়, ১০০০০ টাকা প্রতি মাসে দিতে হবে। উপযুক্ত সুরক্ষা ও কর্মক্ষেত্রে নিরাপত্তা দেওয়ার দাবি আশাকর্মীদের। আজ পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন সাব সেন্টারে ব্যাজ পরে ও গলায় পোস্টার ঝুলিয়ে সংগঠনের পক্ষ থেকে আশাকর্মীরা বিক্ষোভ দেখান। তাদের দাবি পত্র
বিএমওএইচ এবং সিএমও এইচ’কে পাঠান। কিছু ক্ষেত্রে অনলাইনেও দাবিপত্র পাঠানো হয়েছে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here