শুক্রবার দুপুর তিনটে নাগাদ আইসিএসই এবং আইএসই পরীক্ষার ফলাফল প্রকাশ

রাজেন রায়, কলকাতা, ৯ জুলাই: করোনা আবহে এবার হতে চলেছে দ্যা কাউন্সিল ফর ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেশন এক্সামিনেশন বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশ। শুক্রবার দুপুর তিনটের সময় আইসিএসই এবং আইএসসি ফলাফল ঘোষণা করবে বোর্ড। এমনটাই বোর্ড সূত্রে এ দিন জানানো হয়েছে। বাতিল হওয়া পরীক্ষার বিষয়ে বিশেষ মূল্যায়নে নম্বর দেওয়া হয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা নিত্যদিন যে হারে বৃদ্ধি পাচ্ছিল, সেক্ষেত্রে পরীক্ষা অনুষ্ঠিত করা সম্ভব ছিল না। যে বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়নি, সে বিষয়ে অভ্যন্তরীণ মূল্যায়ন ও বাকি বিষয়ে পাওয়া নম্বরের গড় হিসেবে দেওয়া হবে। যদি কোনও শিক্ষার্থী নম্বর নিয়ে সন্তুষ্ট না হয় তবে তাদের পরে নির্ধারিত দিনে পরীক্ষা দিতে হবে। করোনা পরিস্থিতি মিটে গেলে তবেই সেই পরীক্ষা নেওয়া হবে।

বোর্ডের অফিসিয়াল নোটিশ অনুযায়ী, বোর্ডের পরীক্ষার নম্বর ও পাসের শংসাপত্র ডিজি লকারের মাধ্যমে ফলাফল প্রকাশের ৪৮ ঘন্টা পরে পাওয়া যাবে। অতিমারী পরিস্থিতিতির মধ্যে শিক্ষার্থী এবং অভিভাবকরা বোর্ড পরীক্ষায় অংশ নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করার পরে বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তারপরেই সমস্ত কিছু মিটিয়ে এবার ফলাফল প্রকাশ হতে চলেছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here