ভর্তুকি না পেলে ক্ষতি করে পুরুলিয়ার রাস্তায় বাস নামাবেন না মালিকরা

সাথী প্রামানিক, পুরুলিয়া, ৩ মে: সরকারি ভর্তুকি না পেলে রাস্তায় বাস নামাবেন না মালিকরা। গ্রিন জোনে থাকা পুরুলিয়া জেলায় বাস চলাচলের ক্ষেত্রে সংগঠিত বাস মালিকরা তাঁদের  অবস্থান এই ভাষাতে স্পষ্ট করল রবিবার।  

পুরুলিয়া জেলার বাস মালিক সংগঠনের সম্পাদক প্রতিভারঞ্জন সেনগুপ্ত বলেন,’বাস চলাচলের ক্ষেত্রে
কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের নির্দেশিকা বিভ্রান্তকর। যদিও রাজ্য সরকার সোমবার বাস চলাচলের ক্ষেত্রে নতুন নির্দেশিকা জারি করতে পারে বলে জানা গিয়েছে। কেন্দ্রীয় সরকার দেশে ৪০ জন করে যাত্রী যাতায়াতের কথা উল্লেখ করেছে। অন্যদিকে রাজ্য সরকার ২০ জন যাত্রী বহন করার কথা প্রকাশ্যে এনেছে। অথচ, বাসে কমপক্ষে ৫২ টি আসন রয়েছে। আসনের কমে যাত্রী নিয়ে যাতায়াত করলে আমাদের লোকসানের মুখ দেখতে হবে। সেই ক্ষতি আমরা বহন করতে পারব না।’ এই প্রসঙ্গে প্রতিভাবারঞ্জন বাবু আরও বলেন, ‘সরকারি ভর্তুকি পেলে অবশ্যই আমরা জেলার বিভিন্ন রুটে বাস চালাব।’

প্রসঙ্গত, গ্রিন জোনে থাকা জেলায় আর্থ সামাজিক ব্যবস্থার কথা মাথায় রেখে সরকারিভাবে বাস চলাচলের পরামর্শ দেওয়া হয়। সরকারি বাস প্রয়োজনের তুলনায় সামান্য থাকায় বেসরকারি বাস রুটে চালানোর ভাবনা রয়েছে রাজ্যের। উল্লেখ্য, পুরুলিয়া জেলায় ৫০টির মতো রুট রয়েছে যা জেলা সদরের সঙ্গে সংযোগ স্থাপন করে।

এদিকে, উপার্জনের হাতছানি থাকলেও করোনা আবহে বাসে কাজ করতে চাইছেন না এক শ্রেণির কর্মীরা। তাঁদের কথায়, সংক্রমণের একটা ভয় থেকেই যাবে। উপার্জনহীন অবস্থায় বাড়িতে থাকব, যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here