কন্ডোম ঠিকমতো ব্যবহার করতে না জানলে পরে পস্তাবেন, তাই জেনে নিন

কন্ডোম ঠিকমতো ব্যবহার করতে না জানলে পরে পস্তাবেন, তাই জেনে নিন

আমাদের ভারত ডেস্ক, ১৬ মে : আমাদের দেশ যেহেতু যৌনচর্চায় অনেক পিছিয়ে এবং অনেকেই এই বিষয়ে ট্যাবুতে ভোগে সেহেতু ঠিকমতো না জেনেশুনে অনেকেই এবিষয়ে নানা পদক্ষেপ নিয়ে ফেলে তার মধ্যে একটি হলো কন্ডোমের ব্যবহার। কন্ডোম ব্যবহারে গর্ভধারণ আটকানো সম্ভব কিন্তু অনেকেই এবিষয়ে সচেতন নয়। ফলে কন্ডোম ব্যবহার করেও কাজের কাজ কিছু হয়না। তবে আসুন দেখে নিই কন্ডোম ব্যবহারের সময় কী কী সতর্কতা অবলম্বন করবেন।

কন্ডোম পরার সময় কিছু জিনিসের প্রতি নজর রাখা প্রয়োজন। লক্ষ্য করে দেখবেন, কন্ডোমের সামনের দিকটায় কিছুটা বাড়তি অংশ থাকে। আঁটসাঁট করে কন্ডোম পরতে যাবেন না। সেই বাড়তি জায়গাটা ফাঁকাই রাখুন। সেক্স করার সময় যৌনাঙ্গ থেকে বেরনো তরল জমা হতে দিন ফাঁকা জায়গাটায়। টাইট করে পরলে কন্ডোম ফুটো হয়ে যেতে পারে। শুক্রাণু প্রবেশ করতে পারে নারীর যৌনাঙ্গে। এর থেকেই ঘটে যেতে পারে বিপত্তি।

অধিকাংশ পুরুষই মানিব্যাগের কোনও এক ফাঁকে কন্ডোম রেখে দেন। এবার থেকে মানিব্যাগে কন্ডোম রাখা বন্ধ করুন। সেখানে কন্ডোম রাখলে, তা ঘষা লেগে ফুটো হয়ে যেতে পারে। গরমে তাপমাত্রায় হারাতে পারে কন্ডোমের কার্যকারিতাও।

যদি মনে করেন মাসের পর মাস, বছরের পর বছর আলমারিতে পড়ে থাকা কন্ডোম নিরাপদ, তা হলে ভুল করছেন। ওষুধের মতো কন্ডোমেরও এক্সপায়ারি ডেট থাকে। মেয়াদ শেষ হয়ে গেলে কিন্তু কন্ডোমটি কাজ করবে না। তাই ব্যবহার করার আগে কন্ডোমের এক্সপায়ারি ডেট দেখে নিন।

অনেকেরই ভ্রান্ত ধারণা, ক্রিয়া ক্লাইম্যাক্সে পৌঁছলে তবেই নাকি কন্ডোম পরতে হয়। এতে কিন্তু সমস্যা কম হয় না। যৌনক্রিয়ার ক্লাইম্যাক্সে পৌঁছনোর আগেই শুক্রাণুরা প্রবেশ করতে শুরু করে নারীর যৌনাঙ্গে। ক্রিয়া চলাকালীনই শুক্রাণুরা একে একে বেরোতে থাকে। ফলে শুরু থেকেই কন্ডোম পরে নেওয়া ভালো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − fourteen =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.