করোনা মোকাবিলায় ইমিউনিটি বাড়াতে বাজারে এল পকেট ফ্রেন্ডলি ভেষজ “আয়ুষ কথ”

আমাদের ভারত, ৮ জুন : করোনার বিরুদ্ধে লড়াই করতে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে আয়ুষ মন্ত্রকের পরামর্শ মেনে বাজারে এল পকেট ফ্রেন্ডলি ভেষজ ইমিউনিটি বুস্টার আয়ুষ কথ। করোনায় আটকাতে গোটা বিশ্বের বিজ্ঞানীরা নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছেন। চেষ্টা চলছে প্রতিষেধক আবিষ্কারের। তবু এখনো পর্যন্ত সম্পূর্ণ সাফল্য পাওয়া যায়নি। তাই এখনও পর্যন্ত করোনা মোকাবিলায় ইমিনিটি বাড়ানোই একমাত্র পথ বলে জানিয়েছেন চিকিৎসক গবেষকরা। সেই কথা মাথায় রেখেই আয়ুষ কথ এসেছে বাজারে আনা হয়েছে বলে দাবি করেছেন উৎপাদক সংস্থা।

করোনা মোকাবিলায় শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে দিল্লীর একটি সংস্থা ভেষজ ইমিউনিটি বুস্টার আয়ুস কথ বাজারে নিয়ে এলো। লকডাউন উঠে আনলক ওয়ান শুরু হতেই মানুষ রাস্তাঘাটে বেরোচ্ছেন। রাস্তায় বেরোলে মাস্ক, ফেস কভার, স্যানিটাইজার একেবারে মাস্ট। এবার তার সঙ্গে জুড়ে নিতে পারেন পকেট ফ্রেন্ডলি ভেষজ উপাদানে তৈরি আয়ুষ কথ।

খুব একটা বেশি দাম নয়। ছোট ছোট শ্যাসেতে ভেষজ ওষুধটি পাওয়া যাচ্ছে। খুব সহজেই ব্যাগে বা পকেটে করে রাস্তায় নিয়ে বেরোনো যায়। যখন ইচ্ছে যেখানে ইচ্ছে জল বা চায়ের সঙ্গে মিশিয়ে খেলেই কাজ করবে। সম্পূর্ণ আয়ুর্বেদিক উপাদান দিয়ে তৈরি আয়ুস কথে রয়েছে তুলসি পাতা, শুকনো আদা, গোলমরিচ, দারুচিনি।

সংস্থার ডিরেক্টর, জানিয়েছেন আয়ুস মন্ত্রকের গাইডলাইন মেনে সেরা কোয়ালিটির ভেষজ ব্যবহার করা হয়েছে এই আয়ুষ কথে। পাউডার ও ট্যাবলেট আকারে পাওয়া যাচ্ছে এই আয়ুষ কথ।

চিকিৎসক গবেষকরা বারবারই বলেছেন যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম তাদের আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি। একমাত্র রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ালেই করোনাকে আটকানো বা মোকাবিলা করা সম্ভব।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here