আলিপুরদুয়ারে একলাফে করোনা পজিটিভের সংখ্যা বাড়ল ৩০জন, আক্রান্ত তৃণমূল নেতা এবং সাংবাদিক

আমাদের ভারত, আলিপুরদুয়ার, ২৬ জুলাই: আলিপুরদুয়ারে করোনা পরিস্থিতি বেশ কয়েকদিন স্থিতিশীল থাকার পর একলাফে করোনা পজিটিভের সংখ্যা বাড়ল ৩০জন। যদিও এদের মধ্যে অনেকেই অন্য জেলা বা রাজ্যের। করোনা পজিটিভ হয়েছেন জেলা তৃণমূল কংগ্রেসের প্রথম সারির এক নেতা। আক্রান্তের মধ্যে জেলাসদরের দুই সাংবাদিকও রয়েছেন। জেলা স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী ২৫শে জুলাই পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২৯১। এরমধ্যে ৩২জন অন্য জেলা বা রাজ্যের বাসিন্দা। এই জেলায় আক্রান্তের সংখ্যা ২৫৯জন।
এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৯বছরের এক বৃদ্ধার। পুরোপুরিভাবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০৮জন। বর্তমানে চিকিসাধীন রয়েছেন ৫০জন। চিকিৎসারতদের মধ্যে আলিপুরদুয়ার পৌরসভা এলাকার ৭জন, আলিপুরদুয়ার-১নং ব্লকের ১জন, আলিপুরদুয়ার-২নং ব্লকের ৪জন, ফালাকাটা ব্লকের ৮জন, কালচিনি ব্লকের ২০জন, মাদারিহাট-বীরপাড়া ব্লকের ৮জন এবং ২জন অন্য রাজ্যের বা জেলার বাসিন্দা।

অন্যদিকে জেলায় মোট একটিভ কনটেনমেন্ট জোন রয়েছে ৩৩টি। সুস্থতার হার অনেকটা হলেও এক তৃণমূল নেতা আক্রান্ত হওয়ায় জেলাসদরে আতঙ্ক গ্রাস করেছে। এদিন লকডাউন নাভথাকলেও রাস্তায় অন্যদিনের থেকে অনেকটাই কম লোকজন দেখা গেছে। গোটা ঘটনায় এদিন জেলাশাসক, স্থানীয় বিধায়ক একটি বৈঠক করেন। বৈঠকে শেষে বিধায়ক সৌরভ চক্রবর্তী জানান, আগামী মঙ্গলবার এবং বুধবার আলিপুরদুয়ার জেলা পুরোপুরি লকডাউন থাকবে। বৃহস্পতিবার পুনরায় পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত গ্রহন করা হবে।” তবে জেলা স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে পরিস্থিতির দিকে কড়া নজর রেখে যথাসম্ভব প্রস্তুতি রাখা হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here