করোনা আতঙ্কেও বাঙালি আইডল হিসেবে তুলে ধরল মহানায়িকা সুচিত্রা সেনকে

চিন্ময় ভট্টাচার্য
আমাদের ভারত, ২৫ মার্চ: করোনা আতঙ্কে যখন গোটা বিশ্ব ডুবে, দেশ লকডাউনে, বাঙালি হৃদয়ে তখন এই অবসরে জেগে উঠলেন সুচিত্রা সেন। বাংলা সিনেমার সুবাদে আপামর বাঙালির কাছে তিনি মহানায়িকা। লকডাউন ফের যেন তা স্পষ্ট করে দিল। দেশব্যাপী জারি হওয়া ২১ দিনের অবসর কীভাবে কাটাবে? এই প্রশ্নে বাঙালি তার রোল মডেল হিসেবে, অনুপ্রেরণা হিসেবে বেছে নিল সেই মহানায়িকাকেই।

বুধবার তাই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে ওঠে সুচিত্রা সেনের ছবি। সঙ্গে ক্যাপশন, ‘ইনি ৩০ বছর বাড়ি থেকে বের হননি, আর আমরা পারব না?’ কেউ আবার একধাপ এগিয়ে লিখেছেন, উনি সেই কত বছর আগে বলেছিলেন, ‘টাচ করবে না।’ তা আজও সেই দিনের মতোই প্রাসঙ্গিক। ফেসবুক বা শুধু হোয়াটসঅ্যাপই নয়, এদিন সোশ্যাল মিডিয়ার অন্যান্য সব প্ল্যাটফর্মেও ভাইরাল হয়েছে সুচিত্রা সেনের এই ছবি-সহ ক্যাপশন।

বিরোধিতাও অবশ্য উঠেছে। কেউ ভুল ধরানোর চেষ্টা করে বলেছেন, উনি ৩০ বছর বাড়ি থেকে বেরোননি, এটা ঠিক নয়। বেরিয়েছেন, তবে সর্বদা ক্যামেরা বা লোকচক্ষুর আড়ালে থাকার চেষ্টা করেছেন। কিন্তু, ওই পর্যন্তই। ভুল আর ঠিকের বিচার বিশেষ গুরুত্ব পায়নি। প্রয়াত অভিনেত্রীর ছবি-সহ ক্যাপশনের ভাইরাল হওয়াও এসব ভুলধরে রোখা হয়নি। কারণ, বাঙালির রোলমডেল মহানায়িকাই। লকডাউনের অবসর সেকথা যেন ফের স্পষ্ট বুঝিয়ে দিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here