হাওড়া স্টেশনের সামনে শিশু সহ কার্যত রিফিউজির মতো রাস্তায় পড়ে রয়েছে কয়েকশো অসহায় মানুষ

আমাদের ভারত, হাওড়া, ২৪ মার্চ: করোনা জেরে রাজ্যে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে হাওড়া স্টেশন চত্বরে আটকে পড়েছেন প্রায় চারশো মানুষ। গাদাগাদি করে পানীয় জল ও খাবারের অভাবে ভুগছেন তাঁরা। স্টেশনের সামনে রাস্তার উপরেই রয়েছে তারা।

এদের অনেকেই ভারতের অন্যান্য রাজ্য থেকে। তাঁদের কেউ যাবেন অসম, কেউ যাবেন পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায়। আবার কেউ এই রাজ্য থেকে নিজের বাড়ি গুজরাট, মুম্বাই যাবেন। কিন্তু কাল থেকে বন্ধ হয়ে গেছে ট্রেন চলাচল। তাই এরা কেউ ফিরতে পারেননি। ডাউনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে হাওড়া স্টেশনের গেট। তাই বাধ্য হয়ে স্টেশনের সামনে রাস্তায় বসে রয়েছেন। জল, খাবার সব শেষ। দোকান বন্ধ থাকায় খাবারও জোগাড় করতে পারছেন না। অনেকেই ক্লান্ত হয়ে রাস্তায় শুয়ে পড়েছেন। রাস্তাতেই গাদাগাদি করে দিন কাটাচ্ছেন তাঁরা।

আজ সকালে পুলিশ তাঁদের আশ্বাস দিয়েছে বলে অনেকে জানিয়েছেন। হাওড়া সি টি পুলিশও চাইছে দ্রুত এদের হাওড়া থেকে বের করে দিতে। হাওড়া ব্রিজ পয়েন্টে নাকা চেকিং করে বন্ধ করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে হাওড়া স্টেশনের গেট। বাস স্টান্ডেও কেউ নেই। বন্ধ সব দোকানপাট। এই পরিস্থিতিতে শিশু সহ কার্যত রিফিউজির মতো রাস্তায় পড়ে রয়েছে প্রায় চারশো মানুষ।

অন্যদিকে আইন ভাঙার জন্য বিভিন্ন এলাকা থেকে হাওড়া সিটি পুলিশ এ পর্যন্ত একশো মানুষকে গ্রেফতার করেছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here