পিছু হটবেন না রাজ্যপাল, যাদবপুরে ফের কালো পতাকা দেখল পড়ুয়ারা

নীল বনিক, আমাদের ভারত, ২৪ ডিসেম্বর: সোমবার গিয়ে প্রবল বিক্ষোভের মুখে পড়া সত্বেও ফের মঙ্গলবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকর। বিক্ষোভ সত্বেও তিনি যে পিছু হটবেন না তা গতকালই জানিয়ে দিয়েছিলেন। সেইমত আজও তিনি বিশ্ববিদ্যালয়ের যান। এদিনও তিনি যথারীতি ছাত্রদের বিক্ষোভের মুখে পড়েন। এই ঘটনাকে বেদনাদায়ক বলে অাখ্যা দিলেন তিনি।

মঙ্গলবার নিজের কথা মতো ফের বিশ্ববিদ্যালয়ে যান। আজও যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রাজ্যপালকে কালো পতাকা দেখাল পড়ুয়ারা। তাঁর কনভয় দেখামাত্রই কালো পতাকা দেখায় বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। এমনকি রাজ্যপালের বিরুদ্ধে গোব্যাক স্লোগান তোলে।

পড়ায়ারা যখন রাজ্যপালকে দেখে গোব্যাক স্লোগান দিচ্ছিল সেই সমময় তিনি গাড়িতেই বসেছিলেন। গাড়িতে বসে নিজের মোবাইলে কাজ করছিলেন। রাজ্যপালের নিরাপত্তার কথা মাথায় রেখে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানারা তার গাড়ি ঘিরে রাখে।

সোমবার যাদপুর বিশ্ববিদ্যালয়ে গিয়ে প্রবল বিক্ষোভের মুখে পড়েছিলেন রাজ্যপাল। কোর্ট মিটিংয়ে যোগদিতে গিয়ে তিনি ছাত্রদের বিক্ষোভের মুখে পড়েন। তারপর তিনি বিশ্ববিদ্যালয়ে জানিয়ে দেন মঙ্গলবার ফের তিনি যাবেন। কথামত আজ সকালেই উপস্থিত হন রাজ্যপাল জগদীপ ধনকর। যদিও বিক্ষোভ হওয়া সত্বেও বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রবেশ করতে পারেন রাজ্যপাল। তারপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, আমি ছাত্রদের এমন ব্যবহারে মর্মাহত। তবে ছাত্রদের আন্দোলনের ফলে তিনি যে বিশ্ববিদ্যালয়ে আসা বাতিল করবেন না তাও বুঝিয়ে দেন রাজ্যপাল। ছাত্রদের তিনি পরামর্শ দিয়ে বলেন যে কোনও আন্দোলন গণতান্ত্রিক হতে হবে। তবে, বিশ্ববিদ্যালয়ের প্রবেশ করলেও ছাত্রবিক্ষোভের ফলে তিনি সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে পারেন। আচার্য ছাড়াই সমাবর্তন হয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here