মাত্র এক সপ্তাহের মধ্যে অস্ট্রেলিয়ায় ফের হিন্দু মন্দিরে ভাঙ্গচুর ও ভারত বিরোধী স্লোগান লেখার ঘটনা ঘটলো

আমাদের ভারত, ১৭ জানুয়ারি: মাত্র এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয় বার অস্ট্রেলিয়ায় ফের হিন্দু মন্দিরে ভাঙ্গচুরের ঘটনা ঘটলো। একই সঙ্গে ভারত বিরোধী স্লোগান লেখা হয়েছে মন্দিরের দেওয়ালে। গতবারের মতো এবারও এই ঘটনার পেছনে খালিস্থান পন্থীদের হাত রয়েছে বলেই অভিযোগ।

১০ জানুয়ারি মঙ্গলবার মেলবোর্ন শহরের একটি হিন্দু মন্দিরে হামলা হয়েছিল। এবারের হামলার ঘটনাটি ঘটেছে ভিক্টোরিয়া প্রদেশে। এই হামলার ঘটনা সোমবার হলেও অস্ট্রেলিয়ার একটি ডিজিটাল সংবাদ মাধ্যম মারফত ঘটনা প্রকাশ্যে আসে বুধবার। ঘটনার তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ।

সোমবার ভিক্টোরিয়া প্রদেশের প্রাচীন শিব ও বিষ্ণুমন্দিরে হামলা হয়। স্থানীয় তামিল হিন্দুরা সেখানে পোঙ্গল উৎসবের অংশ হিসেবে দর্শন করতে মন্দিরে এসেছিল। তখনই তাদের নজরে পরে মন্দিরে ভাঙ্গচুর হয়েছে। এছাড়াও মন্দিরের দেওয়ালে লেখা হয়েছে ভারত বিরোধী স্লোগান।

মন্দিরের দেওয়ালে ভারত বিরোধী স্লোগানকে কোনো ভাবে মেনে নিতে পারেনি স্থানীয় হিন্দুরা। তাদের অভিযোগ, মন্দির কখনোই রাজনীতি করার জায়গা নয়। নিজেদের নিরাপত্তা নিয়েও আশঙ্কা প্রকাশ করে ভিক্টোরিয়া প্রদেশে প্রশাসনের কাছে দোষীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার দাবি করেছেন তারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here