ভারতে ক্রমশ গতি বেড়াচ্ছে করোনা! প্রতি ঘন্টায় আক্রান্ত ৪০ জন

আমাদের ভারত, ৬ এপ্রিল :ভারতে ক্রমশ গতি বেড়াচ্ছে মারন ভাইরাস করোনা। স্বাস্থ্যমন্ত্রকে দেওয়া রিপোর্ট বলছে শেষ ১২ ঘন্টায় ৪৯০ জন আক্রান্ত হয়েছেন করোনিয়। অর্থাৎ প্রতি ঘণ্টায় ৪০ জন আক্রান্ত হয়েছে এই মারন ভাইরাসে।

ইতিমধ্যেই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা চার হাজারের গন্ডি পেরিয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী আক্রান্তের সংখ্যা ৪০৬৭ জন। এদিকে মৃতের সংখ্যাও ১০০ পেরিয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী করোনায় ১০৯ জনের মৃত্যু হয়েছে দেশে।

করণা মোকাবিলায় ২১ দিনের লকডাউন চলছে। কিন্তু বাগে আসছে না করোনা সংক্রমণ।আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৪০০০। রবিবার বিকেলে ও যেখানে মৃতের সংখ্যা ছিল ৮৩ সোমবার সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৯। বর্তমানে করোনার সঙ্গে লড়াই চালাচ্ছেন ৩৬৬৬জন। সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ২৯২ জন।

এরমধ্যে মহারাষ্ট্রের পরিস্থিতি সবচেয়ে শোচনীয়। সেখানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এদিন মুম্বাইয়ের একটি হাসপাতালে ৩ জন চিকিৎসক এবং ২৬ জন নার্সের করোনার রিপোর্ট পজিটিভ আসায় সেই হাসপাতাল সিল করে দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। আক্রান্তের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। ওই রাজ্যে এবার করোনা মোকাবিলায় বাড়ি বাড়ি গিয়ে সমীক্ষা করা শুরু করেছে সরকার।

এদিকে করোনার হটস্পট গুলিকে চিহ্নিত করে সিল করে দেওয়াও শুরু করেছে স্বাস্থ্যমন্ত্রক। হঠাৎ করে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার পেছনে নিজামুদ্দিনের ধর্মীয় অনুষ্ঠানকে চিহ্নিত করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে এই অনুষ্ঠানে অংশগ্রহণকারীরাই দেশে সংক্রমণ ছড়াতে অনুঘটকের কাজ করেছে। এই ধরনের আঁতুড়ঘর একমাস সিল করে রাখা হবে। একইসঙ্গে এ তালিকায় ডুকেছে সেইসব এলাকাগুলো যেখান থেকে সংক্রমিতের সংখ্যা সবচেয়ে বেশি। সবমিলিয়ে ভাইরাস আটকাতে সবরকম প্রয়াস চালিয়ে যাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here