লকডাউনে ব্যাতিক্রমি সাহায্য ঘাটালের মাছ ব্যবসায়ীর

কুমারেশ রায়, আমাদের ভারত, মেদিনীপুর, ৯ এপ্রিল: লকডাউনে সাধারণ মানুষকে ব্যতিক্রমী সাহায্য করলেন এক মাছ ব্যবসায়ী। সবাই দিচ্ছে চাল, ডাল, আলু, তেল, নুন। কিন্তু এই মাছ ব্যবসায়ী তাঁর নিজের সামর্থ্য অনুযায়ী সাহায্য করলেন সাধারণ মানুষকে। তিনি ২০০টি পরিবারের মধ্যে মাছ বিলি করলেন। তার এই ব্যতিক্রমী সিদ্ধান্তে খুশি এলাকার মানুষ।

লকডাউন চলছে। অনেকে বাজারে যেতে পারছেন না। অনেকের ঘরে চাল নেই, তাই বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা রাজনৈতিক ব্যক্তিত্ব আবার কেউ ব্যক্তিগতভাবে এমনকি পুলিশের পক্ষ থেকেও চাল ডাল দিয়ে সাহায্য করা হচ্ছে। যাদের সামর্থ্য আছে তারা অনেকে ভয়ে বাজারে যাচ্ছেন না। তাই মাছ খাওয়া থেকে অনেকেই বঞ্চিত আছেন। সেই অভাব পূরণ করলেন ঘাটাল থানার রাধানগরের মাছ ব্যবসায়ী বংশী ধারি নাগ (লালু)। শোভাগঞ্জের তাঁর একটি পুুকুর রয়েছে। সেখানে নিজে মাছ চাষ করেন। আজ পুকুর
থেকে মাছ ধরে তা আশেপাশের ২০০টির বেশি পরিবারের মধ্যে বিলি করে দিলেন। সামাজিক দূরত্ব বজায় রেখেই মাছ দিলেন সকলকে। তিনি বলেন, সবাই চাল, ডাল, অালু, তেল দিচ্ছে। বাঙালির মাছ খুব প্রিয় খাদ্য তাই অামি মাছ দিয়ে পাশে দাড়ালাম যাতে এই সময়ে একটু মাছ মুখে দিতে পারে তার জন্য এই উদ্যোগ নিলাম।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here