করোনার খবর করতে করতে করোনায় আক্রান্ত মুম্বাইয়ের ৫৩ জন সাংবাদিক, দিল্লিতে সাংবাদিকদের হবে কোবিড টেস্ট

আমাদের ভারত, ২১ এপ্রিল:করোনা এবার থাবা বসালো সংবাদমাধ্যমেও। করোনার খবর করতে করতে করোনার গ্রাস থেকে রক্ষা পেল না সাংবাদিকরা। বৃহন্মুম্বাইয়ের মিউনিসিপালিটির তরফে জানানো হয়েছে মুম্বাইয়ের কমপক্ষে ৫৩ জন সাংবাদিক করোনায় আক্রান্ত। তবে এই সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে মুম্বাইয়ের পরিস্থিতি থেকে শিক্ষা নিয়ে দিল্লির সব সাংবাদিকদের করোনারি পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

মুম্বাইয়ে ১৭১ জন সাংবাদিকের করোনা পরীক্ষা করা হয়েছিল। তার মধ্যে ৫৩ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে সাংবাদিক ও চিত্রসাংবাদিক উভয়ই আছে। তবে এদের মধ্যে কারোর করোনার উপসর্গ দেখা যায়নি। আর এই বিষয়টি আরোও চিন্তা বাড়িয়েছে।

এখনো পর্যন্ত মহারাষ্ট্রে দেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের হদিস মিলেছে। এ পর্যন্ত মহারাষ্ট্রের মোট আক্রান্তের সংখ্যা ৪২০৩। তার মধ্যেমৃত্যু হয়েছে ২২৩ জনের। কেন্দ্রীয় যুগ্ম স্বাস্থ্যসচিব লব আগারওয়াল বলেন অত্যন্ত দুর্ভাগ্যজনক যে সাংবাদিকরা করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি বলেন, ” আপনারা যখন আপনাদের দায়িত্ব পালন করতে যাবেন তখন সব ধরনের সর্তকতা অবলম্বন করুন। মাস্ক পড়ে, সোশ্যাল ডিসটেন্স বজায় রেখে কাজ করুন।”
এর আগে চেন্নাইতে দুজন সাংবাদিকের শরীরে উপসর্গ পাওয়া গিয়েছিল। তাদের রিপোর্ট পজিটিভ আসে। ভূপালেও এক সাংবাদিকের শরীরে করনা সংক্রমনের হদিশ মিলেছিল।

এদিকে মুম্বাইয়ের পরিস্থিতি থেকে শিক্ষা নিয়ে সাবধানতা অবলম্বন করতে আগেই রাজ্যের সাংবাদিকদের করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

রাজ্যের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত ছুটে বেরিয়ে কঠিন থেকে কঠিনতম পরিস্থিতিতে দাঁড়িয়ে সাংবাদিকরা কাজ করেন। করোনার মত মারণ ভাইরাসের সংক্রমনের মধ্যেও বাড়ির বাইরে বেরিয়ে খবর করতে হচ্ছে সাংবাদিকদের। যেতে হচ্ছে হাসপাতালেও। আর এই পরিস্থিতিতে সাংবাদিকদের করোনা সংক্রমনের সম্ভাবনা প্রবল। সেই কারণেই এবার দিল্লি সরকারও সাংবাদিকদের করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here