নদীয়া বিশ্ব হিন্দু পরিষদের জন্মাষ্ঠমীর অনুষ্ঠানে বাধা, ফোনে ধমক নেতাদের

নদীয়া বিশ্ব হিন্দু পরিষদের জন্মাষ্ঠমীর অনুষ্ঠানে বাধা, ফোনে ধমক নেতাদের

নীল বনিক, আমাদের ভারত, ২১ আগস্ট: নদীয়ায় বিশ্ব হিন্দু পরিষদের জন্মাষ্ঠমীর অনুষ্ঠানে বাধা। রাজ্যের শাসক দলের বিরুদ্ধে এমন অভিযোগ তুলেছেন হিন্দু সংগঠনটি। আসন্ন জন্মাষ্ঠমীতে নদীয়া জেলায় মোট ৭০- ৮০ টি স্থানে জন্মাষ্ঠমীর কর্মসূচি নিয়েছে নদীয়া জেলা বিশ্ব হিন্দু পরিষদ।

নদীয়া জেলায় বিশ্ব হিন্দু পরিষদের দুটি সংগঠনিক জেলা রয়েছে। নদীয়া দক্ষিণ ও উত্তর জেলা। তারমধ্যে নদীয়া দক্ষিণ জেলাতেই ৪২টি জায়গায় জন্মাষ্ঠমীর অনুষ্ঠান পালিত হবে। সংগঠনের জেলা সম্পাদক পার্থ প্রতিম নন্দী অভিযোগ করেন, রানাঘাট, কল্যাণী, চাঁদড়ায় বিশ্ব হিন্দু পরিষদের কার্যকর্তাদের ফোনে ধমক দেওয়া হচ্ছে, যাতে তারা জন্মাষ্ঠমীর অনুষ্ঠান পালন না করে। কিন্তুু কোনও মতেই হুমকির কাছে মাথানত না করে জন্মাষ্ঠমীর অনুষ্ঠান পালন করা হবে বলে জানান পার্থ প্রতিম নন্দী।

পায়রাডাঙায় বিশ্ব হিন্দু পরিষদের নিজস্ব অফিসে পালন হবে জন্মাষ্ঠমীর অনুষ্ঠান। সেখানে গীতা পাঠ ও শ্রীকৃষ্ণের উপদেশ মানুষের মধ্যে দু’দিন ধরে তুলে ধরবেন হিন্দুু সন্যাসীরা। পার্থপ্রতিমবাবু জানান, জেলা সংগঠনের তরফে পুলিশকে জানিয়েই হিন্দু ধর্মের পূজা তারা করবেন।

বিশ্ব হিন্দু পরিষদ এবার সিদ্ধান্ত নিয়েছে টানা দুদিন ধরে ভগবান শ্রীকৃষ্ণের নাম কীর্তন করবেন। সেইমতো নদীয়া জেলা কমিটিও তার প্রস্তুুতি নিচ্ছেন। রানাঘাট শহরে একটি বিশাল জন্মাষ্ঠমীর শোভাযাত্রা করার প্রস্তুুতি ইতিমধ্যেই নিয়েছে হিন্দু সংগঠনটি। অন্যদিকে নদীয়া জেলার প্রত্যেকটি জন্মাষ্ঠমীর অনুষ্ঠানে স্থানীয় সামাজিক স্তরে প্রতিষ্ঠা পাওয়া মানুষদের আমন্ত্রণ জানাবে বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দল। এছাড়া নদীয়ার অনেক জায়গায় জন্মাষ্ঠমী উদযাপন সমিতির নাম করেও জন্মাষ্ঠমীর অনুষ্ঠান পালন করা হচ্ছে। যেখানে হিন্দু সংগঠনটির কমিটি নেই বা অনান্য কিছু বাধাবিপত্তি রয়েছে, সেখানে এই নামে জন্মাষ্ঠমী পালন করা হবে বলে জানান পার্থপ্রতিম নন্দী।

Related Articles

1 Comment

  • Sujay Biswas , August 21, 2019 @ 1:34 PM

    যতোই বাধা আসুক না কেন আমরা হার মানব না ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + seven =