উত্তর দিনাজপুরে নতুন করে করোনায় আক্রান্ত ২, মোট আক্রান্ত ১১

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ১৮ মে: উত্তর দিনাজপুরে নতুন করে করোনায় আক্রান্ত হলেন দু’জন। সম্প্রতি ভিনরাজ্য থেকে ফিরেছেন তাঁরা। কিছুদিন আগেই তাঁদের সোয়াবের নমুনা পাঠানো হয় মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে। সেখান থেকে গতকাল জেলা স্বাস্থ্য বিভাগের কাছে রিপোর্ট আসে। জানা যায়, তাঁরা করোনায় আক্রান্ত। তড়িঘড়ি তাঁদের কর্ণজোড়ার কোরোনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১১ জন।

স্বাস্থ্য বিভাগের তরফে জানা গেছে, আক্রান্ত দু’জনের বাড়ি করণদিঘি ব্লকে। শনিবার প্রথম এই ব্লকে একজন কোরোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেছিল। এরপর গতরাতে আরও দু’জন সংক্রমিতের খোঁজ পাওয়া যায়। যার জেরে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। এলাকায় স্যানিটাইজ়েশনের কাজ শুরু হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে আসা অনেকেরই সোয়াবের নমুনা সংগ্রহ করা হয়েছে।

উত্তর দিনাজপুরে ১১ জন আক্রান্তের খোঁজ মেলায় আর গ্রিন জোনে নেই এই জেলা। করোনা মোকাবিলায় যাবতীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে প্রশাসনের তরফে। সতর্কতামূলক প্রচারও চলছে এলাকায়। স্থানীয়দের কথায়, ভিনরাজ্যের শ্রমিকরা জেলায় ফেরার পর থেকে আক্রান্তের সংখ্যা বাড়ছে। যদিও এবিষয়ে এখনও পর্যন্ত সরাসরি জেলা প্রশাসনের আধিকারিকরা কিছু বলেননি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here