“২৭ তম বছরে এসে ছেদ পড়ল চলচ্চিত্র উৎসব উদযাপনে“, খেদ অতনু ঘোষের

আমাদের ভারত, কলকাতা, ৫ জানুয়ারি: চলচ্চিত্র উৎসব স্থগিত হওয়ার খবর জেনে খেদ প্রকাশ করলেন পরিচালক অতনু ঘোষ। তাঁর আফশোস, “২৭ তম বছরে এসে ছেদ পড়ল উদযাপনে। অবশ্যই মনখারাপ। পাশাপাশি, পরিস্থিতির কথা মাথায় রেখে এ ছাড়া আর অন্য পথ নেই। ফলে, খারাপ লাগলেও এই সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। তাঁর মতে, পুরনো সময়সূচি অনুযায়ী ডিসেম্বরে উৎসবের আয়োজন করলে হয়তো উৎসব স্থগিত হত না।”

করোনায় আক্রান্ত উৎসবের চেয়ারপার্সন রাজ চক্রবর্তী। আক্রান্ত আয়োজক কমিটির সদস্য পরমব্রত চট্টোপাধ্যায়। রাজ সস্ত্রীক করোনা আক্রান্ত হন মঙ্গলবার। বুধবার আক্রান্ত হন আয়োজক কমিটির অন্যতম পরমব্রত। রাজ চলচ্চিত্র উৎসব কমিটির প্রধান কর্মকর্তা। তিনি সরাসরি মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন।দু’জনের আলোচনার পরে মুখ্যমন্ত্রীর সম্মতিতে ঠিক হয় আপাতত চলচ্চিত্র উৎসব স্থগিত রাখা হবে। এই সিদ্ধান্তে সমর্থন জানান অরিন্দম শীল, নন্দনের তরফে মিত্র চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, ইন্দ্রনীল সেন-সহ অনেকে।

কথা ছিল, করোনার কারণে চলতি বছরে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের বদলে নবান্ন সভাঘর থেকে ভার্চুয়ালি উদ্বোধন হবে উৎসবের। মঙ্গলবার শিশির মঞ্চে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রীর সেই নির্দেশই বহাল ছিল। সাংবাদিক বৈঠকে থাকতে পারেননি বিধায়ক-পরিচালক রাজ। উপস্থিত ছিলেন তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ইন্দ্রনীল সেন, প্রচার কমিটির তরফে অনন্যা চট্টোপাধ্যায়, নন্দনের পক্ষ থেকে মিত্র চট্টোপাধ্যায়, পরিচালন কমিটির নৈরাঞ্জন চট্টোপাধ্যায়। ছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়, হরনাথ চক্রবর্তীও। 

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here