রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্ত ৮৫ জন, মৃত ৭: স্বরাষ্ট্র সচিব

রাজেন রায়, কলকাতা, ৫ মে: রাজ্যের পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক! গতকাল থেকে ২৪ ঘণ্টার মধ্যে রাজ্যে ৮৫ জন আক্রান্ত বেড়ে গিয়েছে। মঙ্গলবার বিকেলে প্রথম বার নবান্নে প্রেস কনফারেন্স করে এমনটাই জানালেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, গত ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু হয়েছে এবং ৪৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আক্রান্তের সংখ্যা এ দিন পর্যন্ত ১৩৪৪।

২৪ ঘন্টায় আরও ৭ জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা রাজ্যে ৬৮ জন। করোনা সংক্রমণের সঙ্গে অন্য কো-মর্বিডিটি হিসাব করলে সংখ্যাটা ১৪০ জন। এই মুহূর্তে চিকিৎসা চলছে ৯৪০ জনের। গত ২৪ ঘণ্টায় আরও ৪৬ জন সুস্থ হওয়ায় রাজ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬৪ জন। উল্লেখ্য, এতদিন পর্যন্ত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে রাজ্যের তথ্যে ফারাক আসছিল। কিন্তু এই প্রথম কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট এবং নবান্নের হিসেব সম্পূর্ণ মিলে গিয়েছে।

রাজ্যের স্বরাষ্ট্র সচিব এদিন করোনা আক্রান্তের হিসেব দেওয়ার পাশাপাশি সাম্প্রতিক রেশন ব্যবস্থার ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, এখন খাদ্যসাথী প্রকল্পে যে রেশন ব্যবস্থা রাজ্যে চলছে তাতে উপকৃত প্রায় ৯ কোটি ৩০ লক্ষ মানুষ। ডিজিটাল রেশন কার্ড না থাকার কারণে ৬৫ লক্ষ মানুষকে কুপনও দেওয়া হয়েছে বলে জানান তিনি।

অন্যদিকে স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে রাজ্যে ১৬ জেলায় কোনও করোনা সংক্রমণ হয়নি। তবে কলকাতায় আক্রান্ত সবচেয়ে বেশি, তারপর হাওড়া, উত্তর ২৪ পরগনা, হুগলী এবং দক্ষিণ ২৪ পরগনা। রাজ্য স্বাস্থ্য দফতর যে করোনা সংক্রমণ প্রতিরোধে উল্লেখযোগ্য ভূমিকা নিচ্ছে সে কথাও এদিন নবান্নে উল্লেখ করেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here