সুপ্রিম কোর্টের নিয়ম মেনে তৈরী রাজ্যে প্রথম মডেল আদালত হিসেবে ব্যারাকপুর মহকুমা আদালতের পথ চলা শুরু

আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ১ অক্টোবর :
রাজ্যের প্রথম অত্যাধুনিক মডেল আদালত হিসেবে বৃহস্পতিবার থেকে নতুন রূপে পথ চলা শুরু করল উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর মহকুমা আদালত। রাজ্য সরকারের পক্ষ থেকে অত্যাধুনিক মডেল আদালত তৈরি করা হয়েছে ব্যারাকপুর মহকুমা আদালতের নতুন ভবনকে। নতুন আদালত ভবনটি গড়ে তুলেছে রাজ্য সরকারের পূর্ত দপ্তর।

কলকাতা হাইকোর্টের চিফ জাস্টিস টিবি রাধাকৃষ্ণন ভার্চুয়ালি কলকাতা হাইকোর্ট থেকে ব্যারাকপুর মহকুমা আদালতের নতুন চারতলা ভবনের উদ্বোধন করেন। রাজ্য সরকারের ১৫ কোটি টাকা ব্যয়ে নতুন এই আদালত ভবন তৈরি হয়েছে। এই আদালতে একই কমপ্লেক্সের মধ্যে মোট ১৭টি আদালত চলবে। উত্তর ২৪ পরগনা জেলার মধ্যে নবরূপে সজ্জিত এই ব্যারাকপুর মহকুমা আদালতে প্রথম আলাদা করে শিশুদের সুবিচার দিতে তৈরী করা হয়েছে পকসো আদালত। ব্যারাকপুর মহকুমা আদালতের পুরনো ভবনের সব কাগজপত্র, নথি আগেই পুলিশি নিরাপত্তা দিয়ে ব্যারাকপুর আদালতের নতুন ভবনে নিয়ে আসা হয়েছে। নতুন এই আদালত ভবন পেয়ে ভীষণ খুশি ব্যারাকপুর মহকুমা আদালতের শতাধিক আইনজীবী থেকে শুরু করে মুহুরি, টাইপিস্ট এবং নতুন আদালত ভবনের নিরাপত্তার দ্বায়িত্বে থাকা পুলিশ কর্মীরা।

নতুন ব্যারাকপুর মহকুমা আদালতের সুসজ্জিত ভবনের উদ্বোধনের পর ব্যারাকপুর মহকুমা আদালতের আইনজীবীরা জানিয়েছেন, তাদের স্বপ্ন পূরণ হল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here